1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এক মিনিটের ঝড়ে ৪ জনের মৃত্যু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
দিরাইয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু পাকিস্তানে বজ্রপাত ও ভারী বৃষ্টিতে ৪১ জনের প্রাণহানি জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত

এক মিনিটের ঝড়ে ৪ জনের মৃত্যু

  • Update Time : সোমবার, ১ এপ্রিল, ২০১৯
  • ২৭৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:: কালবৈশাখীর আঘাতে রোববার রাজধানীর অনেকটাই লন্ডভন্ড হয়ে পড়ে। ঘণ্টায় ৭৪ কিলোমিটার বেগে আসা কালবৈশাখীর স্থায়িত্ব ছিল এক মিনিটের বেশি। তবে ঘণ্টাখানেক ধরে ঝোড়ো হাওয়া বয়ে গেছে।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, রোববার সন্ধ্যায় ৬টা ২২ মিনিটে শুরু হওয়া কালবৈশাখীর স্থায়িত্ব ছিল এক মিনিটের বেশি। রাজশাহী থেকে শুরু হওয়া একটি বজ্রমেঘ দেশের মধ্য, পূর্ব ও দক্ষিণাঞ্চল পর্যন্ত বিস্তৃত হয়। এতে দেশের অর্ধেকের বেশি এলাকায় ওই কালবৈশাখী আঘাত হানে। এর সঙ্গে বজ্রপাত ও বৃষ্টিও হয়। সারা দেশের মধ্যে ঝড়বৃষ্টির দাপট রাজধানীতে সবচেয়ে বেশি ছিল। সোমবার ও আগামী মঙ্গলবারও এই ঝড়বৃষ্টি থাকতে পারে।

ঝড়ে ঢাকায় মারা গেছেন ৪ জন। এরমধ্যে রাজধানীর পল্টনে ভবন থেকে খসে পড়া ইটের আঘাতে মারা গেছেন চা-দোকানি মো. হানিফ (৪৫)। মণিপুরিপাড়া এলাকায় লিলি ডি কস্তা নামের একজন মারা গেছেন। তিনি উপড়ে পড়া গাছের নিচে চাপা পড়েন। ভবনের ইট ধসে শেওড়াপাড়ায় নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি।

ঝড়ে অনেক স্থানে গাছপালা ভেঙে গেছে, বিদ্যুতের খুঁটি হেলে পড়ে বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। অনেক স্থানে শিলাবৃষ্টিও পড়েছে। প্রচণ্ড বাতাসে রাজধানীসহ দেশের অনেক স্থানে বহুতল ভবন কেঁপে কেঁপে ওঠে। রাজধানীর হাতিরঝিল, কামরাঙ্গীরচরের সোনামুড়া ঘাট, সোনারগাঁও এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।

বাংলাদেশে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান খালিদ মাহমুদ বলেন, গাছ পড়ে বিদ্যুতের খুঁটি ধসে পড়ায় রাজধানীসহ দেশের অনেক এলাকায় বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে রাতেই অনেক এলাকায় বিদ্যুৎ-সংযোগ সচল করা হয়েছে। অন্যান্য এলাকায় বিদ্যুৎ-সংযোগ চালু করার চেষ্টা চলছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের হিসাব অনুযায়ী, রাজধানীর মোট ২৫টি স্থানে গাছ ধসে পড়ার ঘটনা ঘটেছে। শাহবাগসহ বেশ কয়েকটি এলাকায় সড়কের পাশের বিলবোর্ড উড়ে গেছে। এতে বেশ কয়েকজন আহত হন।

রাজধানীর হেয়ার রোডসহ বেশ কিছু স্থানে গাড়ির ওপর গাছ উপড়ে পড়ে। সড়কে গাছ পড়ে অনেক স্থানে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় গাছ সরানোর পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com