1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এবার জগন্নাথপুর- সিলেট সড়কে মিনিবাস অর্নিদিষ্টকালের জন্য বন্ধ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

এবার জগন্নাথপুর- সিলেট সড়কে মিনিবাস অর্নিদিষ্টকালের জন্য বন্ধ

  • Update Time : বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮
  • ৩৩১ Time View

বিশেষ প্রতিনিধি :: শ্রমিক দ্বন্দ্বের জের ধরে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস গততিন দিন ধরে বন্ধ থাকার পর গতকাল বৃহস্পতিবার অনির্দিষ্টকালের জন্য জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়কের মিনিবাস সরাসরি চলাচল বন্ধ হয়ে পড়েছেন। ফলে সিলেট বিভাগীয় ও সুনামগঞ্জ জেলা শহরে যোগাযোগে চরম দূর্ভোগে পড়েছেন লাখো মানুষ।
শ্রমিক ও যাত্রীরা জানান, র্দীঘদিন ধরেই জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের মিনিবাস শ্রমিকদের সঙ্গে ওই সড়কের অটোরিকশা-সিএনজি-লেগুনা-টেস্পু শ্রমিকদের মধ্যে যাত্রী ওঠানো নিয়ে পূর্ব বিরোধ চলছিল। যার জের ধরে গত সোমবার পাগলা বাজার এলাকায় অটোরিকশা-সিএনজি ষ্ট্যান্ডের শ্রমিকদের সঙ্গে জগন্নাথপুর মিনিবাস ষ্ট্যান্ডের চালকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে গত মঙ্গলবার সকাল থেকে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের মিনিবাস পরিবহন সমিতির নেতারা অর্নিদিষ্টকালের জন্য বাসচলাচল বন্ধ করে দেন। গত তিন দিন ধরে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে যাত্রীবাহী মিনিবাস চলাচল বন্ধ থাকার পর গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে জগন্নাথপুর-বিশ্বনাথ-সিলেট সড়কের মিনিবাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা।
এদিকে জগন্নাথপুরের প্রধান দু’টি সড়কে মিনিবাস চলাচল বন্ধ হয়ে পড়ায় ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার যাত্রীরা। শ্রমিকদের দ্বন্দ্বে জনসাধারনের দূর্ভোগ বাড়লেও প্রশাসনিক কোন উদ্যোগ না করায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।
জগন্নাথপুরের শিক্ষক সাইফুল ইসলাম রিপন জগন্নাথপুর টুয়েন্টিফের বলেন, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে অনির্দিষ্টকালের মিনিবাস ধর্মঘটের তিনদিন অতিবাহিত হলেও সমস্যা সমাধানে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। এরমধ্যে বৃহস্পতিবার জগন্নাথপুর-সিলেট সড়কে অনির্দিষ্টকালের মিনিবাস ধর্মঘট শুরু হয়েছে। তিনি বলেন দ্রুত জনভোগান্তি লাঘবে সামাজিক, রাজনৈতিক বা প্রশাসনিক উদ্যোগ গ্রহনের জন্য আহবান জানান।
জগন্নাথপুর-সিলেট মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি আব্দুল মজিদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে মিনিবাস চালককে মারধরের ঘটনা ও মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আমরাও জগন্নাথপুর-সিলেট সড়কে সরাসরি মিনিবাস চলাচল বন্ধ রেখেছি।
জগন্নাথপুর-সুনামগঞ্জ মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি হাফিজুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গত ২৩ জুলাই পাগলাবাজার এলাকায় অটোরিকশা,লেগুনা,টেম্পু শ্রমিকরা আমাদের শ্রমিকদেরকে মারধর করে এঘটনায় উল্টো আমাদের সংগঠনের সাধারণ সম্পাদক রেজন মিয়াকে আসামি করে মামলা দায়ের করার ঘটনায় আমরা দুটি সড়কে মিনিবাস চলাচল বন্ধ রেখেছি। জগন্নাথপুর মিনিবাস মালিক সমিতির সভাপতি নিজামুল করিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আজ বৃহস্পতিবার জেলা প্রশাসক ,পুলিশ সুপার সুনামগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করেছি। আমাদের ওপর হামলাকারীদের গ্রেফতার না করা হলে আমরা সিলেট ও সুনামগঞ্জ জেলার সর্বত্র মিনিবাস চলাচল বন্ধ করে দেওয়ার পাশাপাশি আরো কঠোর আন্দোলন কর্মসূচী পালন করব।
জগন্নাথপুরের নবাগত ইউএনও মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জগন্নাথপুর মিনিবাস শ্রমিক সমিতির স্মারকলিপি পেয়েছি। বিষয়টি নিস্পত্তির লক্ষ্যে শ্রমিক সংগঠনগুলোর সাথে যোগাযোগ চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com