1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এবার সর্বনিম্ন ৬০ টাকা ও সর্বোচ্চ ১ হাজার ৬৫০ টাকা ফিতরা নির্ধারণ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

এবার সর্বনিম্ন ৬০ টাকা ও সর্বোচ্চ ১ হাজার ৬৫০ টাকা ফিতরা নির্ধারণ

  • Update Time : বুধবার, ২৪ জুন, ২০১৫
  • ৪১৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::১৪৩৬ হিজরি সনের সাদকাতুল ফিতর’র হার সর্বনিম্ন ৬০ টাকা ও সর্বোচ্চ ১ হাজার ৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বুধবার দুপুরে বায়তুল মোকাররম মসজিদে ঈদুল ফিতর উপলক্ষে ফিতরা নির্ধারণ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে সিদ্ধান্ত হয়, ইসলামি শরিয়াহ অনুযায়ী আটা, কিশমিশ, খেজুর ইত্যাদি পণ্যগুলোর যে কোনো একটির মাধ্যমে ফিতরা প্রদান করা যায়। যদি আটার মাধ্যমে ফিতরা আদায় করা হয় তাহলে জনপ্রতি ১ কেজি ৬৫০ গ্রাম বা এর বর্তমান বাজার মূল্যে ৬০ টাকা আদায় করতে হবে। অথবা খেজুরের মাধ্যমে আদায় করলে ৩ কেজি ৩০০ গ্রাম বা এর বাজার মূল্যে ১৬৫০ টাকা দিয়ে আদায় করতে হবে।

এ ছাড়া কিশমিশ দিয়ে আদায় করলে তিন কেজি ৩০০ গ্রাম কিংবা এর বাজার মূল্য ১ হাজার ২০০ টাকা। পনির দিয়ে আদায় করলে তিন কেজি ৩০০ গ্রাম কিংবা এর বাজার মূল্য ১ হাজার ৬০০ টাকা এবং যব দিয়ে আদায় করলে তিন কেজি ৩০০ গ্রাম অথবা বর্তমান বাজার মূল্য ২০০ টাকা ফিতরা আদায় করতে হবে।

আলোচনা সভায় বলা হয়, ইসলামি শরিয়াহ অনুযায়ী, মুসলমানরা নিজেদের সামর্থ্য অনুযায়ী ফিতরা আদায় করবেন।

আলোচনা সভায় ইসলামিক ফাউন্ডেশনের দীনি দাওয়া বিভাগের পরিচালক এ এম এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইমাম সমিতির যুগ্ম মহাসচিব মুফতি শাইখ ওসমান, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান প্রমুখ।উল্লেখ্য, গত বছর মাথাপিছু সর্বনিম্ন ফিতরা ছিল ৬৫ টাকা ও সর্বোচ্চ ২ হাজার টাকা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com