1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এম,এ মান্নানের প্রচেষ্টায় ৩ কলেজে হচ্ছে নতুন ভবন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

এম,এ মান্নানের প্রচেষ্টায় ৩ কলেজে হচ্ছে নতুন ভবন

  • Update Time : বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৭
  • ৮৪৪ Time View

স্টাফ রিপোর্টার
জগন্নাথপুরসহ সুনামগঞ্জে তিনটি উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের আধুনিক ভবন নির্মাণের দরপত্র আগামী সোমবারের মধ্যেই প্রকাশিত হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের কর্মকর্তারা। ১৬ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ভবন তিনটি নির্মাণ করা হবে। সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি’র প্রচেষ্টায় ভবন তিনটি বাস্তবায়ন হচ্ছে।
ভবনগুলোর মধ্যে সুনামগঞ্জ পৌর কলেজের ভবন হবে সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে। ৫ তলা ভিত্তির এই ভবনে এক সঙ্গেই ৫ তলার নির্মাণ কাজ সম্পন্ন হবে। আধুনিক এই ভবনের প্রতিটি ফ্লোরে ১৫ টি কক্ষ থাকবে। ভবনের একপাশে থাকবে পুরুষ ও মহিলাদের জন্য আলাদা আলাদা বাথরুম, অন্যপাশে থাকবে সিঁড়ি। সুনামগঞ্জ পৌর কলেজের ভিটা হাওরের ঢেউ থেকে রক্ষার জন্য দেওয়ালও নির্মিত হবে।
জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর আদর্শ কলেজ ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আব্দুল মজিদ কলেজের ভবন ৫ তলা বিশিষ্ট হবে। ১২ টি কক্ষ থাকবে এসব ভবনে। ডিজাইন একই ধরনের হবে। তবে পৌর কলেজের চেয়ে দৈর্ঘ্য কম হবে ঐ দুটি কলেজ ভবনের।
সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আমরা প্রতীক্ষায় রয়েছি কলেজ ভবনটি নির্মাণের জন্য। আমাদের প্রতিষ্ঠান একটি অস্থায়ী ক্যাম্পাসে রয়েছে, ওখানে স্থানও সংকুলান হচ্ছে না। আমাদের দাবি যত দ্রুত সম্ভব কর্তৃপক্ষ যেন ভবনটি নির্মাণের উদ্যোগ নেন।’
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সিলেট জোনের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল হাকিম বললেন,‘মাননীয় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান আমাদের বার বার বলছেন দ্রুত ভবনগুলোর কাজ শেষ করার জন্য, আমরা চাচ্ছি কাজ দ্রুত শুরু এবং শেষ করতে। কিন্তু কলেজের ভূমি ঘেষেই পানি, সামান্য কিছু অংশ ভেসে আছে, এজন্য কিছুটা বিলম্ব হয়েছে। ঢাকা থেকে ড্রয়িং করার পর সিলেট শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে প্রাক্কলন প্রস্তুত করে দেওয়া হয়েছে। পরে চট্টগ্রামের তত্বাবধায়ক প্রকৌশলী প্রধান প্রকৌশলী’র কাছে পাঠিয়ে এর অনুমোদন নিয়েছেন। এখন বিষয়টি দরপত্র প্রক্রিয়াধীন। ২-৩ দিনের মধ্যেই অর্থাৎ আগামী সোমবারেই এই তিন ভবনের দরপত্র প্রকাশিত হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com