1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এমপিওভুক্ত শিক্ষকরাও নতুন পে-স্কেলের সুবিধা পাচ্ছেন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

এমপিওভুক্ত শিক্ষকরাও নতুন পে-স্কেলের সুবিধা পাচ্ছেন

  • Update Time : রবিবার, ২০ ডিসেম্বর, ২০১৫
  • ৬৩৫ Time View

স্টাফ রিপোর্টার:: সরকারি চাকরিজীবীদের নতুন বেতনকাঠামোর সব সুবিধা এমপিওভুক্ত শিক্ষকরাও পাবেন। রোববার দুপুরে শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে আজ দুপুরে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের জানান, সরকারি চাকরিজীবীদের সঙ্গে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের নতুন স্কেলে পাওয়া বেতনও গত জুলাই মাস থেকে কার্যকর হবে।

গত মঙ্গলবার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অষ্টম বেতন কাঠামোর যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে, তাতে শিক্ষকদের বিষয়টি স্পষ্ট ছিল না। এ নিয়ে অসন্তোষ জানিয়ে আসছিলেন বাংলাদেশের স্কুল ও কলেজ পর্যায়ে থাকা ৫ লাখ এমপিওভুক্ত শিক্ষক।

সরকারি চাকরিজীবীদের নতুন বেতন কাঠামোর গেজেট প্রকাশ হয় মঙ্গলবার, যার ফলে জানুয়ারিতে নতুন কাঠামোয় বেতন তুলবেন তারা। মন্ত্রিসভায় অনুমোদনের তিন মাস পর মঙ্গলবার রাতে অর্থ মন্ত্রণালয় থেকে অষ্টম বেতন কাঠামোর এই গেজেট প্রকাশ করা হয়।

টাইমস্কেল ও সিলেকশন গ্রেড বাতিল করে নতুন বেতন কাঠামো চূড়ান্ত করার পর পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এনিয়ে আপত্তি জানিয়ে আন্দোলনেও নেমেছিলেন। গত ১ জুলাই থেকে নতুন এই বেতন কাঠামো কার্যকর ধরা হবে বলে সেই অর্থ বকেয়া হিসেবে পাবেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com