1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এমপি কেয়া চৌধুরীর উপর হামলাকারীদের গ্রেফতার দাবিতে মহাসড়ক অবরোধ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

এমপি কেয়া চৌধুরীর উপর হামলাকারীদের গ্রেফতার দাবিতে মহাসড়ক অবরোধ

  • Update Time : রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭
  • ৫৬৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::বাহুবলে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য কেয়া চৌধুরীসহ নারী ইউপি মেম্বারদের উপর হামলাকারীদের গ্রেফতার দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে। আজ রবিবার দুপুর ১২টার দিকে উপজেলা সদরস্থ ঢাকা-সিলেট মহাসড়কের মৌচাক পয়েন্টে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচি শুরু হলে ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে রাস্তার উভয়পাশে সহস্রাধিক যানবাহন আটকা পড়ে। ফলে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।

পরে দুপুর পৌনে ১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার জসীম উদ্দিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম ও বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মাসুক আলী ঘটনাস্থলে হাজির হয়ে হামলাকারীদের গ্রেফতারের জন্য এক সপ্তাহ সময় চেয়ে অবরোধ প্রত্যাহারের অনুরোধ করেন। এসময় অবরোধ তুলে নেন অবরোধকারীরা। এরপর যান চলাচল স্বাভাবিক হয়। অবরোধ প্রত্যাহারের পর সমবেত আন্দোলনকারী নারী-পুরুষদের সমন্বয়ে একটি বিশাল বিক্ষোভ মিছিল উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে, স্থানীয় সন্ত্রাস-দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে অনুষ্ঠিত অবরোধ কর্মসূচির পূর্বে একই পয়েন্টে অবস্থান ধর্মঘট ও সমাবেশ শুরু হয়। কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা কমান্ডার আওয়ামী লীগ নেতা ডা. আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সন্ত্রাস-দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ নেতা আব্দুল মুছাব্বির শাহিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আসকার আলী, যুগ্ম সম্পাদক ও ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু, সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ প্রমুখ।

প্রসঙ্গত, গত ১০ নভেম্বর উপজেলার মিরপুর বাজারের অদূরে বেদে পল­ীতে সরকারি সহায়তার চেক বিতরণকালে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে হবিগঞ্জ-সিলেটের দায়িত্বপ্রাপ্ত নারী সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চেšধুরীর উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এ হামলায় কেয়া চৌধুরী, নারী ইউপি সদস্য পারভীন আক্তার ও সাবেক নারী ইউপি সদস্য রাহিলা আক্তার আহত হন। গত ১৮ নভেম্বর রাতে এ ব্যাপারে একটি মামলা দায়ের করেন উপজেলার লামাতাসী ইউপির ১নং (সাধারণ ওয়ার্ড ১, ২ ও ৩) সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পারভীন আক্তার। মামলায় বাহুবল উপজেলার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান তারা মিয়া ও হবিগঞ্জ জেলা পরিষদ সদস্য আলাউর রহমান সাহেদসহ ৩ জনের নাম উলে­খসহ অজ্ঞাত আরো ১৪/১৫ জনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

ঘটনার পর থেকেই ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার দাবিতে সভা, সমাবেশ, মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে। গত ১৬ নভেম্বর সন্ত্রাস-দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে বাহুবল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে ৫ ঘন্টার অবস্থান ধর্মঘট পালন করা হয়। ধর্মঘট শেষে ২৬ নভেম্বর (আজ রবিবার) বাহুবল উপজেলা সদরস্থ মৌচাক পয়েন্টে ঢাকা-সিলেট মহাসড়কে শান্তিপূর্ণ অবস্থান ধর্মঘটন ও মহাসড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।

এদিকে, হামলার ঘটনায় ১৬ দিন অতিবাহিত হলেও ঘটনার সাথে জড়িত কেউ গ্রেফতার হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com