1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কবরস্থানের জন্য ‍ভূমি পেল না মুসলিমরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

কবরস্থানের জন্য ‍ভূমি পেল না মুসলিমরা

  • Update Time : সোমবার, ১৭ জুলাই, ২০১৭
  • ৩৬০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: কানাডার কুইবেক সিটির ছোট্ট শহর সেইন্ট অ্যাপোলিন্যায়ার-এ মুসলমানদের জন্য প্রস্তাবিত একটি কবরস্থান বন্ধে মেয়র কাউন্সিলে ভোট হয়েছে। এতে ১৯-১৬ ভোটে বাতিল হয়ে যায় সেখানে কবরস্থান নির্মাণের অনুমোদন।
যে এলাকায় কবরস্থানটি নির্মাণ হওয়ার কথা ছিল সেখানকার ৪৯ ভোটার ভোট দান করতে পারতো। ভোট দেন ৩৬ জন। এর মধ্যে একটি ভোট বাতিল বলে গণ্য হয়।

কানাডার গণমাধ্যমের বরাতে আনাদুলো এজেন্সি জানায়, ছয় হাজার বাসিন্দার সেইন্ট অ্যাপোলিন্যায়ার শহরটির মেয়র কাউন্সিল ১ মে প্রকল্পটিতে সমর্থন দিয়েছিল। কিন্তু সংশ্লিষ্ট এলাকার ১৭ জন বাসিন্দা এর বিরুদ্ধে পিটিশন দায়ের করেন। এর ফলে গণভোট নেওয়ার প্রয়োজনীয়তা দাঁড়ায়।

যেখানে কবরস্থানটি নির্মিত হওয়ার কথা ছিল সেখানকার ৪৯ জন বাসিন্দার ভোট দেওয়ার সুযোগ ছিল। সংখ্যাগরিষ্ঠ বাসিন্দা এর বিপক্ষে ভোট দেওয়ায় কবরস্থান প্রকল্পটি বাতিল করতে হচ্ছে।

যারা কবরস্থানের বিপক্ষে ভোট দিয়েছে তাদের মত হচ্ছে, মৃত মুসলমানদেরকে বিভিন্ন সমাধিক্ষেত্রে কবরস্থ করা যাচ্ছে। নতুন করে কবরস্থান করার প্রয়োজনীয়তা নেই।

মুসলমানদের পক্ষ থেকে বলা হচ্ছিল, নিজস্ব সংস্কৃতি ও রীতি অনুসরণ করে কবরস্থ করার প্রয়োজন অনুভব করছিলেন তারা। ভোটে হেরে যাওয়াতে সে সুযোগ থেকে তাদের বঞ্চিত থাকতে হচ্ছে।
সুত্র-লন্ডন বিডি নিউজ২৪

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com