1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কানাডায় বিনাপয়সায় পড়ার সুযোগ পাচ্চেন বাংলাদেশের শিক্ষার্থীরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

কানাডায় বিনাপয়সায় পড়ার সুযোগ পাচ্চেন বাংলাদেশের শিক্ষার্থীরা

  • Update Time : রবিবার, ৮ জানুয়ারী, ২০১৭
  • ৩৬৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: কানাডার টরেন্টোতে অবস্থিত হামবার কলেজ বৃত্তির সুযোগ দিচ্ছে। এই বৃত্তির আওতায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীরা স্নাতক ডিগ্রি নিতে পারবেন।

সম্প্রতি, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতকে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে হামবার কলেজ। কলেজটিতে পড়ানো হয় এমন বিভিন্ন বিষয়ে ডিগ্রিগুলো নেয়া যাবে। কোর্স শুরু হবে ২০১৭ সালের সেপ্টেম্বরে।

নির্বাচিত শিক্ষার্থীরা আকর্ষণীয় বৃত্তি পাবেন। স্নাতক পড়ার জন্য দুই ধরনের বৃত্তি দেয়া হবে। একটির আওতায় শিক্ষার্থীদের পড়াশোনার সম্পূর্ণ খরচ বহন করবে হামবার কলেজ। অপরটির আওতায় শিক্ষার্থীদের পাঁচ হাজার ডলার বৃত্তি দেয়া হবে। বৃত্তি নবায়নের সুযোগ থাকবে। তবে নবায়নের জন্য শিক্ষার্থীদের অবশ্যই ৭৫ শতাংশ নম্বর পেয়ে পাস করতে হবে।

বৃত্তির জন্য বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষা ক্ষেত্রে সাফল্য, বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্টতা, রেফারেন্স ও আগ্রহের ভিত্তিতে বৃত্তি দেয়া হবে। বৃত্তির জন্য আবেদনের আগেই শিক্ষার্থীদের হামবার কলেজে ভর্তির আবেদন করতে হবে। পরে শিক্ষার্থীদের পড়ালেখার খরচের সঙ্গে বৃত্তির অর্থ যোগ করে দেয়া হবে। ২০১৭ সালের সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া স্নাতক কোর্সের জন্য আবেদনের সুযোগ থাকবে একই বছরের ১৯ মে পর্যন্ত।

বৃত্তিটি সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে হামবার কলেজের অফিশিয়াল ওয়েবসাইটে (http://bit.ly/1GVtQrH)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com