1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
‘কাবা’র ছবি বিকৃতের জের: উত্তপ্ত পশ্চিমবঙ্গের বসিরহাট, অভিযুক্ত গ্রেফতার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

‘কাবা’র ছবি বিকৃতের জের: উত্তপ্ত পশ্চিমবঙ্গের বসিরহাট, অভিযুক্ত গ্রেফতার

  • Update Time : বুধবার, ৫ জুলাই, ২০১৭
  • ৩০৭ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সম্প্রতি মুসলমানদের পবিত্র স্থান মক্কার ‘কাবা ঘর’ নিয়ে ফটোশপ করা একটি অশ্লীল ছবি ফেসবুকে পোস্ট করা হয়েছে ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাট থেকে। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ওই ছবিটি ছড়িয়ে পড়ার পর থেকে ব্যাপক অশান্তি বিরাজ করছে বাংলাদেশ সীমান্ত লাগোয়া বসিরহাট অঞ্চলে।

তবে পশ্চিমবঙ্গ পুলিশ জানিয়েছে, এ ঘটনায় অভিযুক্ত এক তরুণকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ আরো বলছে, বসিরহাট ছাড়াও বাদুড়িয়া, দেগঙ্গা, স্বরূপনগর এলাকাগুলিতে সোমবার সন্ধ্যা থেকেই অশান্তি শুরু হয়। বহু মানুষ রাস্তা আর রেলপথ অবরোধ করে রাখেন অনেক রাত পর্যন্ত। বিভিন্ন মুসলিম সংগঠনের নেতারা অবরোধকারীদের বোঝাতে থাকেন যে অভিযুক্ত কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে, কাজেই তারা যেন অবরোধ তুলে নেন। কিন্তু নেতাদের কথা শোনেন নি ওই অবরোধকারীরা।

রাতে অবরোধকারীদের বুঝিয়ে শুনিয়ে সরিয়ে দেওয়া গেলেও মঙ্গলবার সকাল থেকে ফের অশান্তি শুরু হয়। নানা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হতে থাকে। সবথেকে বেশী অশান্তি হয়েছে বাদুড়িয়া এলাকায়। বেশ কয়েকটি বাড়ি ও গাড়ী ভাঙচুর করা হয়েছে, ক্ষতিগ্রস্ত হয়েছে পুলিশ সুপারিন্টেনডেন্টের গাড়িও। সন্ধ্যায় বি এস এফের চারটি কোম্পানি বসিরহাট সংলগ্ন চারটি থানা এলাকায় নামানো হয়েছে। কলকাতা আর হাওড়া থেকেও পুলিশ বাহিনী গেছে বলে রাজ্য পুলিশের শীর্ষ কর্মকর্তারা জানিয়েছেন।

গোয়েন্দা কর্মকর্তারা বলছেন এই সব বিক্ষোভকারীদের আসলে কোনো নেতৃত্ব নেই। সামাজিক মাধ্যমে নানা ছবি আর গুজব ছড়িয়ে পড়ায় তারা বারে বারে অশান্ত হয়ে উঠছে। ধর্মীয় বা সামাজিক নেতাদের কথাও এরা শুনছে না। গুজব না ছড়ানোর জন্য গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে নানা পোস্ট করা হচ্ছে সারা দিন ধরে। রাত আটটা পর্যন্ত পাওয়া খবরে জানা যাচ্ছে, পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়েছে প্রশাসন।

অন্যদিকে বাদুড়িয়ার অশান্তি নিয়ে আজ এক অভূতপূর্ব বাদানুবাদ হয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠির মধ্যে। মমতা ব্যানার্জী অভিযোগ করেছেন বাদুড়িয়ার অশান্তি নিয়ে রাজ্যপাল তাকে অত্যন্ত অপমান করেছেন। এ ঘটনায় মঙ্গলবার বিকেলে মমতা আরো বলেছেন, ‘ফেসবুকে যদি কেউ কিছু বলে, তুমি তার পাল্টাটা বলো। তুমি কাউন্টার না করে রাস্তায় নেমেছ কেন?
সুত্র-লন্ডন বিডি নিউজ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com