1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কৃষক নুরুল হক হত্যা: জগন্নাথপুরের হাড়গ্রামের কর সম্পদায়ের বাড়িঘর এখন মানুষ শুন্য - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন

কৃষক নুরুল হক হত্যা: জগন্নাথপুরের হাড়গ্রামের কর সম্পদায়ের বাড়িঘর এখন মানুষ শুন্য

  • Update Time : সোমবার, ৯ এপ্রিল, ২০১৮
  • ৩৫২ Time View

গোবিন্দ দেব:: জগন্নাথপুরের পল্লীতে গরু দিয়ে বোরো ক্ষেতের পাকা ধান খাওয়ানোর জের ধরে দু’পক্ষের সংঘর্ষে জমির মালিক নুরুল হক নিহতের ঘটনায় রোববার দিবাগত রাতে নিহতের ছেলে সাইদুল হক বাদী হয়ে শহীদ মিয়াকে প্রধান আসামী করে ৯ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনকে আসামী করা হয়েছে।
এদিকে ময়নাতদন্ত শেষে গতকাল সোমবার নিহতের লাশ পরিবারের লোকজনের নিকট হস্তান্তর করা হলে বেলা আড়াইটার দিকে জানাজা নামাজ শেষে কুবাজপুর নতুনপাড়া গ্রামের পঞ্চায়িতী কবরস্থানে লাশ দাফন করা হয়।
সোমবার সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার পাইলগাঁও ইউনিয়নের হাড়গ্রামের কর সম্প্রদায়ের বাড়িঘর ও শহীদ মিয়ার বাড়িটি যেন মানুষ শুন্য হয়ে পড়েছে। কর সম্প্রদায়ের বাড়ি-ঘরে পুরুষ-নারী-যুবতি এমনকি শিশুদেরও দেখা যায়নি। গ্রামের আশপাশের লোকজন জানিয়েছেন গতকাল রোববার একটি সংঘর্ষের ঘটনায় কর সম্প্রদায়ের লোকজন গ্রেফতারী ভয়ে পালিয়েছে।
স্থানীয়রা জানান, উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কুবাজপুর (নতুনপাড়া) গ্রামের কৃষক নুরুল হকের ধানক্ষেত্রের পাকা ফসল পাশের ইউনিয়নের পাইলগাঁও ইউনিয়নের হাড়গ্রামের সুভাষ কর, বৈষ্ণব কর, পাখি কর গংদের লোকজনের কয়েকটি গরু ধান খায়। এ নিয়ে জমির মালিক নুরুল হকের সঙ্গে প্রতিপক্ষের লোকজনের প্রথমে কথা কাটাকাটি হয়। এপযার্য়ে সংঘর্ষ বেঁধে যায়। এতে ঘটনাস্থলে নুরুল হক নিহত হন। এঘটনার নিহত নুরুল হকের ছেলে সাইদুল হকসহ ৪ জন আহত হয়। নিহতের ঘটনায় থানায় দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়েছে হাড়গ্রামের শহীদ মিয়া বিভাষ করগংদের পক্ষ নিয়ে নুরুল হকসহ গংরা অতর্কিতভাবে হামলা চালিয়ে কৃষক নুরুল হককে হত্যা করেছে। গ্রাম পরিদর্শনকালে স্থানীয় ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহান মিয়ার সঙ্গে আলাপকালে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, তুচ্ছ বিষয় নিয়ে কৃষককের প্রাণহানি অনাকাংখিত। ঘটনার পর পরই কর হারগ্রামের কর সম্প্রদায়ের লোকজন পুলিশী গ্রেফতারি ভয়ে অনস্থ্য চলে গেছেন।
জগন্নাথপুর থানার সেকেন্ড অফিসার এসআই সাইফুল আলম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সংঘর্ষে নিহতের ঘটনায় এরই মধ্যে ৪জনকে গ্রেফতার করে সুনামগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে। মামলার অপর আসামীদের গ্রেফতারী অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com