1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
কোরআন হাদিস সঠিক অধ্যয়ন করলে কোন মানুষ জঙ্গি সন্ত্রাসী হতে পারেনা : এডিসি মো: শহিদুল ইসলাম চৌধুরী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

কোরআন হাদিস সঠিক অধ্যয়ন করলে কোন মানুষ জঙ্গি সন্ত্রাসী হতে পারেনা : এডিসি মো: শহিদুল ইসলাম চৌধুরী

  • Update Time : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০১৬
  • ৩০২ Time View

ওসমানীনগর সংবাদদাতা :
সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শহিদুল ইসলাম চৌধুরী বলেছেন, দুনিয়ার সকল সমস্যার সমাধান কোরআন হাদিসে রয়েছে। কোরআন হাদিসের চেয়ে বড় কোন আইন, প্রশান্তির গ্রন্ত্র পৃথিবীতে নাই। আমি ব্যক্তিগতভাবে কোরআন হাদিস অধ্যয়ন করি। কোরআন হাদিস সঠিকভাবে অধ্যয়ন করলে কোন মানুষ জঙ্গি সন্ত্রাসী হতে পারেনা। মহানবী মুহাম্মদ (স:) ছিলেন পৃথিবীর সকল মানুষের নবী। তিনি মক্কা বিজয়যের সময় সকল বিরুধীদের ক্ষমা করে দিয়ে উদাহরণ সৃষ্টি করে গেছেন। মহানবী থেকে শুরু করে ইসলামের বড় বড় মনিষিদের জীবনী চর্চা করলে কোথাও উগ্রবাদ, জঙ্গিবাদ ও সন্ত্রাসী কার্যক্রম খুজে পাওয়া যাবেনা। আজকে যারা অন্যের প্ররোচনায় জঙ্গি উগ্রবাদ ও সন্ত্রাসী কাজ করছে তারা মানবতার শত্র“। আমাদের সন্তান ও শিক্ষার্থীদের এসব উগ্রতা থেকে ফেরাতে কোরআন হাদিসের সঠিক শিক্ষা দিতে হবে। এক্ষেত্রে সমাজের শিক্ষক, অভিবাবক, সাংবাদিক, শিক্ষার্থী সকলকে সচেতন হওয়ার জন্যে কাউন্সিলিং করা দরকার।
তিনি মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার ব্রাহ্মণগ্রাম হযরত শাহজালাল (র:) ফাযিল মাদ্রাসায় শ্রেণীকক্ষে ছাত্র-ছাত্রীদের উপস্থিতি নিশ্চিত করনের লক্ষ্যে ছাত্র-ছাত্রী শিক্ষক শিক্ষিকা ও অভিবাবকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
মাদ্রাসার অধ্যক্ষ মাও. আমিরুল ইসলামের সভাপতিত্বে ও আরবী প্রভাষক মাও. মো: মোশারফ হোসেনের পরিচালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ওসমানীনগর থানার ওসি (তদন্ত) আনোয়ার হোসেন, ওলামা লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাকিম মাও. আনছার আহমেদ সিদ্দিকী, মাদ্রাসার ইংরেজির প্রভাষক আশরাফুল আলম ভূইয়া ও স্থানীয় ইউপি সদস্য বেলাল আহমদ প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com