1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
খাবারের গুড়ায় ৪০ কোটি টাকার সোনা গুড়া - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

খাবারের গুড়ায় ৪০ কোটি টাকার সোনা গুড়া

  • Update Time : শনিবার, ২৮ জুলাই, ২০১৮
  • ৩৬২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::কদিন আগে সোনা মিশ্রিত পেস্ট পাচার করতে গিয়ে বিমানবন্দরে ধরা পড়েছিলেন এক ব্যক্তি। সপ্তাহ ঘুরতে না ঘুরতেই আবারও চোখ কপালে উঠেছে একই বিমানবন্দর শুল্ক কর্মকর্তাদের। এবার আর পেস্ট নয়, খাবারের গুড়ায় সোনা মিশিয়ে বিমানবন্দরে পাচার করতে গিয়ে আটক হয়েছেন এক ব্যক্তি। উদ্ধারকৃত ১ কেজি সোনার মূল্য বাংলাদেশি টাকায় প্রায় ৪০ কোটি টাকা।

ভারতীয় একটি সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, আজ শনিবার সকালে দমদম বিমানবন্দরে এয়ার ইনটেলিজেন্স ইউনিট এক ব্যক্তিকে গ্রেপ্তার করে, যার কাছ থেকে এক কেজি ওজনের সোনা উদ্ধার করা হয়েছে। শুল্ক দপ্তরের খবর অনুযায়ী, ওই ব্যক্তি বিমানে দুবাই থেকে কলকাতায় আসেন। তার হাত ব্যাগে প্রচুর ফুড সাপ্লিমেন্ট ছিল। তল্লাশীর সময় সেই ফুড সাপ্লিমেন্ট দেখে সন্দেহ হয় ইনটেলিজেন্স ইউনিটের কর্মকর্তাদের। প্ল্যাস্টিকের প্যাকেটে থাকা ফুড সাপ্লিমেন্টের কাছে মেটাল ডিটেক্টর নিয়ে গেলেই ধাতব পদার্থের জানান দিচ্ছিল সেটি।

অনেকক্ষণ ধরে ফুড সাপ্লিমেন্ট পরীক্ষা করে তার ভেতর থেকে সোনার গুড়া উদ্ধার করেন শুল্ক কর্মকর্তারা। পরে ওই সোনা গলিয়ে দুটি সোনার বার বানায় কর্তৃপক্ষ। তারপর তা ওজন করে দেখা যায় বার দুটিতে ১ কেজি সোনা আছে, যার মূল্য প্রায় ৪০ কোটি টাকা।

পাচারকারী ওই ব্যক্তিকে হেফাজতে নিয়েছে দমদম পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com