1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
খালেদার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

খালেদার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আপিল

  • Update Time : সোমবার, ২৮ মে, ২০১৮
  • ৩০৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::কুমিল্লায় বাস পোড়ানোর ঘটনায় হত্যা ও সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা দুইটি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। সোমবার (২৮মে) দুপুরে এই আবেদন করে রাষ্ট্রপক্ষ। আজই এই আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

সোমবার সকালে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ কুমিল্লায় দুই মামলায় খালেদা জিয়াকে জামিন দেন। তবে নড়াইলের মানহানির মামলা উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয় আদালত। এ মামলা বিচারিক আদালতের পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পন্ন করে হাইকোর্টে আসতে বলেছে আদালত।

খালেদা জিয়াকে জামিন দেওয়ার পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, এই জামিন স্থগিত চেয়ে তারা চেম্বার আদালতে যাবেন।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল জানিয়েছেন, কুমিল্লায় দুটি নাশকতার ঘটনায় খালেদা জিয়াকে তিনটি মামলায় আসামি করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এর মধ্যে একটি বিস্ফোরক মামলা। আজ কুমিল্লার একটি নাশকতা ও একটি বিস্ফোরক মামলায় খালেদা জিয়া ছয় মাসের জামিন পেয়েছেন।

প্রসঙ্গত, গত ২০ মে কুমিল্লা ও নড়াইলের তিন মামলায় জামিন চেয়ে আবেদন করেন খালেদা জিয়া। গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রাখে আপিল বিভাগ। তবে তার কারামুক্তির জন্য আরও ছয়টি মামলায় জামিন নিতে হবে। পাশাপাশি চারটি মামলায় হাজিরা পরোয়ানা প্রত্যাহারের প্রয়োজন রয়েছে। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয় খালেদা জিয়ার। রায়ের পরপর তাকে নাজিম উদ্দিন রোডের পুরোনো কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তিনি সেখানেই কারাবন্দী রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com