1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
খালেদা ও তারেকের নির্দেশেই বিচারপতি মানিকের উপর হামলা অভিযোগ মেয়ে ব্যারিস্টার নাদিয়া চৌধুরীর - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

খালেদা ও তারেকের নির্দেশেই বিচারপতি মানিকের উপর হামলা অভিযোগ মেয়ে ব্যারিস্টার নাদিয়া চৌধুরীর

  • Update Time : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০১৫
  • ৪৮৮ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে:: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের নির্দেশেই লন্ডনে সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককের উপর হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন তার মেয়ে ব্যারিস্টার নাদিয়া চৌধুরী।

সোমবার (২৬ অক্টোবর) স্থানীয় সময় বিকেলে পূর্ব লন্ডনের মন্টিফিউরী সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে নাদিয়ার বেশ কিছুসংখ্যাক সহকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার (২১ ‍ অক্টোবর) পূর্ব লন্ডনে দুর্গা পূজামণ্ডপ থেকে বের হয়ে যাওয়ার সময় মানিক চৌধুরীর উপর হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় বাবার সঙ্গে ছিলেন নাদিয়া নিজেও।

সংবাদ সম্মেলনে পঠিত ইংরেজি বক্তব্যের শুরুতেই মহাত্মা গান্ধীর মন্তব্য ‘ফিয়ারলেসনেস ইজ দ্য ফার্স্ট রেক্যুইজিট অব স্পিরিচ্যুয়ালিটি, কাওয়ার্ড কেন নেভার বি মরাল’ উদ্ধৃত করে নাদিয়া বলেন, ‘ইয়েস, ফিয়ারলেসনেস ইজ মাই ফাদার অ্যান্ড দিজ কাওয়ার্ড আর খালেদা অ্যান্ড তারেক’।

ওইদিন ইয়র্ক হল থেকে বাসায় ফেরার সময় দুস্কৃতিকারীরা কিভাবে তার বাবাকে অপহরণের উদ্দেশ্যে হামলা চালায় তার বিস্তারিত বর্ণণা দেন নাদিয়া।

নাদিয়া বলেন, ২০১২ সালে আমার বাবার উপর সংঘটিত হামলার সঙ্গে জড়িত হিসেবে যাদের চিহ্নিত করা হয়েছিলো তারা ছিলো বিএনপি’র লোক। এবারের হামলার সঙ্গেও জড়িত ওই গোষ্ঠীই।

আমার বাবা ‘বিএনপি-জামাত সন্ত্রাসী গোষ্ঠীর’ অন্যতম টার্গেট এমন মন্তব্য করে নাদিয়া বলেন, আমার বাবা ঐ ব্যক্তি, যিনি একাত্তরের মুক্তিযুদ্ধের সমর্থনে ব্রিটিশ মন্ত্রীর বাড়ির সামনে অনশন করেছিলেন, পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ করেছিলেন ১০ ডাউনিং ষ্ট্রীটের সামনে এবং আমার মাকে সঙ্গে নিয়ে মুক্তিযুদ্ধের পক্ষে জনমত গঠনের লক্ষ্যে লিফলেট বিলি করেছিলেন।

নাদিয়া বলেন, আমার বাবা সেই ব্যক্তি, যিনি হাইকোর্টের একজন বিচারক হিসেবে তার একটি রায়ে জিয়াউর রহমানকে ঠান্ডা মাথার খুনি বলার সাহস দেখিয়েছিলেন।

সাংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ব্যারিষ্টার ডাল্টন তালুকদার, ব্যারিষ্টার মহিউদ্দিন আহমদ, ব্যারিষ্টার আলমগীর রহমান, ব্যারিষ্টার ফজলুল হক, ব্যারিষ্টার স্বপন মজুমদার, ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিল্টন, ব্যারিষ্টার কাজী শামসুল হাসান শুভ, ব্যারিষ্টার মনিরুল ইসলাম মঞ্জু ও ব্যারিষ্টার সঞ্জয় কুমার রায় প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com