1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
খালেদা জিয়ার দেশে ফেরা অনিশ্চিত-বাতিল লন্ডনের সমাবেশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

খালেদা জিয়ার দেশে ফেরা অনিশ্চিত-বাতিল লন্ডনের সমাবেশ

  • Update Time : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০১৫
  • ৪২৫ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে:; বাতিল হয়ে গেল বিএনপির বহু কাঙ্ক্ষিত লন্ডনে ডাকা বিশ্ব সমাবেশ। সেই সাথে আরেক দফা অনিশ্চয়তায় পড়েছে খালেদা জিয়ার দেশে ফেরার বিষয়টি। কারণ হিসাবে বিভিন্ন সূত্রে বলা হয়েছে, খালেদা জিয়ার চোখের চিকিৎসার অগ্রগতি হলেও তার পায়ের চিকিৎসা নিয়ে তিনি চিন্তিত। লন্ডনে এরই মধ্যে চিকিৎসক দেখিয়েছেন তিনি। কেউ কেউ পরামর্শ দিয়েছেন যদি পায়ের অপারেশন করাতে চান তবে নিউইর্কের যে হাসপাতালে তিনি এর আগে চিকিৎসা করেছিলেন সেখানে অপারেশন করাতে।
২০১১ সালে যুক্তরাষ্ট্র সফরকালে তিনি সেখানকার একটি হাসপাতালে পায়ের চিকিৎসা করান। সেখানে চিকিৎসার পর অনেকদিন ভালো ছিলেন তিনি। বর্তমানে তার পায়ের ব্যথা বেড়েছে। হাঁটতে সমস্যা হচ্ছে। তাই লন্ডন থেকে নিউইয়র্কে গেলে দেশে ফেরা আরো বিলম্বিত হবে। আর লন্ডনে পায়ের অপারেশন করলে কবে ফিরতে পারবেন তা এখনো নিশ্চিত নয়।
অন্যদিকে, আগামী ২৭ অক্টোবর লন্ডনে তার নির্ধারিত সমাবেশ করবেন না বলে নেতাদের জানিয়ে দিয়েছেন খালেদা জিয়া। অনুষ্ঠানের জন্য লন্ডন বিএনপির কতিপয় নেতা চাঁদাবাজি করেছেন এবং চাঁদার অর্থ তছরুপ করা হয়েছে বলে অভিযোগ করেছে দলের একটি পক্ষ।
গত কয়েক সাপ্তাহের প্রস্তুতির পর শেষ পর্যন্ত রবিবার আলোচিত সমাবেশ বাতিল হয়েছে বলে যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে। কি কারণে সমাবেশ বাতিল করা হয়েছে তার কোনো ব্যাখা দেয়া হয়নি।
অভিযোগ উঠেছে, সমাবেশের প্রস্তুতির জন্য ডাকা যুক্তরাজ্য বিএনপির বৈঠকে এ নিয়ে ব্যাপক হট্টগোল হয়েছে। ২৭ অক্টোবরের সমাবেশ নিয়ে বেপরোয়া চাঁদাবাজি এবং সমাবেশ ভেন্যুর সামনে আওয়ামী লীগ বিক্ষোভ করতে পারে এমন খবর খালেদা জিয়ার কাছে আছে। ফলে তিনি চান না এই সমাবেশ হোক। বেগম জিয়া তাদের প্রস্তুতিতে সন্তুষ্ট নন। তিনি বলেছেন, তাদের মধ্যে শৃংখলা নেই। ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে যে বিশৃংখলা হয়েছিলো তা নির্ধারিত সমাবেশে বড় আকারে হতে পারে। তিনি ঐ বিশৃংখলার ঘটনায় বিরক্ত।
ইতিমধ্যে যুক্তরাজ্য আওয়ামী লীগ সংবাদ সন্মেলন করে খালেদা জিয়ার সমাবেশ প্রতিহত করারও ঘোষণা দিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com