1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ঘোড়ায় চড়ার অপরাধে যুবককে হত্যা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

ঘোড়ায় চড়ার অপরাধে যুবককে হত্যা

  • Update Time : শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ২৫৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক :: বাড়িতে ঘোড়া রাখা এবং ঘোড়ার পিঠে চড়ার অপরাধে খুন হতে হল এক দলিত যুবককে। খুনের অভিযোগ উঠেছে সমাজেরই উচ্চ বর্ণের কিছু মানুষের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে ভারতের গুজরাটের ভাবনগরে। খুনের অভিযোগে শুক্রবারই উমরালা থানার পুলিশ তিনজনকে আটক করেছে। তদন্তে অগ্রগতি আনতে ভাবনগর ক্রাইম ব্রাঞ্চের পুলিশের সহায়তাও নেওয়া হচ্ছে।

পুলিশ সূত্রের খবর, দুই মাস আগেই একটি ঘোড়া কিনেছিল প্রদীপ রাঠোর (২১) নামে এক যুবক। আর এরপরই তার গ্রামের কয়েকজন বাসিন্দা তাকে ক্রমাগত হুমকি দেয় বলে অভিযোগ।

প্রদীপের বাবা কালুভাই রাঠোর জানান, ৩০ হাজার রুপি দিয়ে প্রদীপের জন্য ওই ঘোড়াটি কেনার পর থেকেই নাতুভা দরবার এবং তার আরেক বন্ধু তাকে হুমকি দিয়ে আসছিল। হুমকি আসার পরই প্রদীপ ঘোড়াটি বিক্রি করে দেওয়ার ব্যাপারে মনস্থির করেছিল কিন্তু তিনি তা করতে নিষেধ করেন।

কালুভাই আরো জানান, বৃহস্পতিবার তার ছেলে তাদের পারিবারিক ফার্ম হাউজে যায় এবং তাকে বলে যে ছেলে ফিরে আসার পরই তারা একসাথে নৈশভোজ করবে। কিন্তু অনেক রাত হয়ে যাওয়ার পরও ছেলে বাড়ি ফিরে না আসায়, তার খোঁজ শুরু হয়। বাড়ি থেকে ফার্মের দিকে যাওয়ার পথেই ছেলের লাশ দেখতে পান কালুভাই, একটু দূরেই ঘোড়াটিকেও মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। দুর্ঘটনার দিনও ঘোড়ায় চেপেই প্রদীপ তাদের পারিবারিক ফার্মে গিয়েছিল বলে জানা গেছে।

এরপরই খবর দেওয়া হয় স্থানীয় থানায়। নিহত প্রদীপের লাশকে পোস্টমর্টেম’এর জন্য পাঠানো হয় ভাবনগর সিভিল হাসপাতালে। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে অভিযুক্ত ব্যক্তিকে আটক করা না পর্যন্ত ছেলের লাশ ফেরত নেওয়া হবে না।

সূত্রের খবর, দলিত হত্যার পরই ঘটনার তদন্তে রাজ্য সরকারের পক্ষে সিনিয়র পুলিশ কর্মকর্তার ওপর দায়িত্ব দেওয়া হয়েছে। ভাবনগরের টিমবি গ্রামটিতে প্রায় ৫ হাজার লোকের বাস, এর মধ্যে দরবার ও ক্ষত্রিয়ের সংখ্যাই বেশি। মাত্র ৪০ দলিত পরিবারের বাস সেখানে।

কালুভাই জানান ‘প্রদীপের বন্ধুরা বলেছিল যে দলিতদের ঘোড়ায় চড়া উচিত নয় কারণ টিমবি ও পাশ্ববর্তী গ্রামে দলিতদের নিজস্ব কোন ঘোড়া নেই’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com