1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে নৌকার জন্য দুই আ,লীগ নেতার লড়াই ধানের শীষের জন্য দুই প্রবাসীর লড়াই - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে নৌকার জন্য দুই আ,লীগ নেতার লড়াই ধানের শীষের জন্য দুই প্রবাসীর লড়াই

  • Update Time : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০১৬
  • ২৬৬ Time View

আলী আহমদ/ নিজামুল হক :: ইউনিয়ন পরিষদ নির্বাচন কে সামনে রেখে নলুয়ার হাওর অধ্যষিত জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের নির্বাচনী প্রচার প্রচারনা শুরু হয়েছে জোরেশোরে। প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হবে এমন ঘোষনার পর থেকে আওয়ামীলীগ ও বিএনপির সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের সাথে প্রচারনার পাশাপাশি দলীয় শীর্ষনেতাদের সাথে দলীয় মনোনয়নের জন্য চালিয়ে যাচ্ছেন জোর লবিং। দলীয় মনোনয়ন নিশ্চিত করতে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীরা দলের শীর্ষ নেতার সাথে তদবির লবিংয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এমন কী কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও যোগাযোগ চালিয়ে যাচ্ছেন।

এলাকাবাসীর মতে দলীয় প্রতীকে নির্বাচনের ঘোষনায় বেড়ে গেছে প্রার্থী সংখ্যাও। কেউ কেউ দলীয় প্রতীক ব্যবহার করে বৈতরনী পাড় হওয়ার স্বপ্ন দেখছেন। আওয়ামীলীগ বিএনপির পাশাপাশি যুক্তরাজ্য প্রবাসী অনেকেই প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে।

এ ইউনিয়নে দীর্ঘদিন ধরে প্রবাসীরা জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্ভাব্য চেয়ারম্যান ও ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের প্রচারণায় সর গরম হয়ে উঠেছে পুরো ইউনিয়ন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা নিজেদের শুভেচ্ছা জানিয়ে পোষ্টার, লিফলেট, ব্যানার, ফ্যাস্টুনে পুরো ইউনিয়ন এখন সয়লাব। বিশেষ করে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র একই আলোচনা দলীয় প্রতিকে স্থানীয় নির্বাচনকে ঘিরে। প্রথমবারের মতো এধরনের নির্বাচনকে ঘিরে প্রার্থী সমর্থকদের মধ্যে অন্যরকম অনুভূতি কাজ করছে। এ ধরনের প্রক্রিয়ার পক্ষে বিপক্ষে রয়েছে সাধারণ মানুষের নানা মত। এর ভিতর যে যার মত করে চালিয়ে যাচ্ছেন তাদের প্রচারণা। দলীয় প্রতিকে প্রথম বারের মতো নির্বাচন হওয়ায় সম্ভাবনা থাকায় প্রার্থী সংখ্যা বেড়ে গেছে।

চেয়ারম্যান পদে যারা নাম শুনা যাচ্ছে তারা হলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা বর্তমান চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আরশ মিয়া, আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম বকুল, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল গফুর, সহ-সভাপতি হারুন মিয়া, প্রবাসি আওয়ামীলীগ নেতা জিল্লুর রশীদ লিল, যুক্তরাজ্য প্রবাসী জেলা কর্মজীবিলীগ আহ্বায়ক হাজী আব্দুল মোমিন, সাবেক ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা রফিকুল ইসলাম খছরু, প্রবাসি বিএনপি নেতা মোঃ মুজিবুর রহমান মুজিব, প্রবাসি বিএনপি নেতা আব্দুর রউফ, বিএনপি নেতা মাসুক আহমদ ময়না।
নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত চিলাউড়া হলদিুর ইউনিয়নের মোট ভোটার সংখ্যা- ১৪হাজার ৩৬৯ জন। ইউনিয়নের ২২টি গ্রামের পাড়া মহল্লায় চলছে এখন নির্বাচনী হাওয়া। ইউনিয়নের প্রধান দুটি বাজার চিলাউড়া বাজার ,রতœাগঞ্জ বাজার, হলিকোনা ও গ্রোপাপুর বাজারের দোকানগুলোতে ইউনিয়ণ নির্বাচনকে সামনে রেখে চলছে জোর আলোচনা। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র ইউনিয়ণ নির্বাচনী প্রচারনা এখন জমজমাট। সময় যত ঘনিয়ে আসছে প্রার্থী হতে প্রবাসীদের পাশাপাশি তাদের স্বজনরাও দেশে আসতে শুরু করেছেন। এ ইউনিয়নে এর আগে ইউপি চেয়ারম্যান ছিলেন যুক্তরাজ্য প্রবাসী হারুণ রশীদ ও বর্তমান চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন যুক্তরাজ্য প্রবাসী আরশ মিয়া। এবার নির্বাচনে প্রবাসী হারুন মিয়া প্রার্থী না হলেও তার ভাই জিল্লুর রশীদ লিল প্রার্থী হতে দেশে ফিরে প্রচারনা চালাচ্ছেন। এছাড়াও আরো কয়েকজন প্রবাসী রয়েছেন চেয়ারম্যান পদে প্রার্থী তালিকায়। নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই প্রচারনা বাড়ছে। আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেতে পারেন স্থানীয় সংষদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি ও জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমদের আশীব্বাদপুষ্ট বর্তমান চেয়ারম্যান আরশ মিয়া, অপরদিকে প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের তনয় আজিজুস সামাদ ডনের আশীব্বাদপুষ্ট হিসেবে পরিচিত শহীদুল ইসলাম বকুল। এই দুই নেতার মধ্যে নৌকা নিয়ে লড়াই চলছে। অপরদিকে বিএনপি থেকে দলীয় মনোনয়ন পেতে পারেন যুক্তরাজ্য প্রবাসী মুজিবুর রহমান কিংবা জগন্নাথপুর থানা ছাত্রদলের সাবেক সভাপতি যুক্তরাজ্য বিএনপি নেতা মোঃ আব্দুর রব। এই দুই প্রবাসী ধানের শীষ প্রতীক পেতে মরিয়া হয়ে কাজ করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com