1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাতকে সরকারি টাকা আত্মসাতকারীকে দ্বিগুণ অর্থ ফেরৎ দেওয়ার নির্দেশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

ছাতকে সরকারি টাকা আত্মসাতকারীকে দ্বিগুণ অর্থ ফেরৎ দেওয়ার নির্দেশ

  • Update Time : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৩৪ Time View

ছাতক প্রতিনিধি ::
সুনামগঞ্জের ছাতকে সরকারের বিশেষ বরাদ্দের টাকা আত্মসাত করায় বরাদ্দকৃত অর্থের দ্বিগুণ পরিমাণ টাকা ফেরত দেয়ার জন্য আত্মসাতকারীকে চিঠি দিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

ছাতক সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার আব্দুল মালিককে এই নোটিশ জারি করা হয়েছে।

সদর ইউনিয়নের বড়বাড়ি গ্রাম পর্যন্ত রাস্তায় মাটি ভরাট কাজের বিপরীতে কাবিটা প্রকল্পের আওতায় ২ লাখ ২৯ হাজার ১২৪ টাকা বরাদ্দ দেয়া হয়। অভিযুক্ত মেম্বার বরাদ্দের ৫০ ভাগ টাকা উত্তোলন করেছিলেন। পরবর্তীতে ওই কাজের উপর অভিযোগ দাখিল করা হয় প্রশাসনের নিকট। তদন্তে প্রকল্পের কাজে অনিয়ম-দুর্নীতি প্রমাণিত হয়। তদন্তের প্রেক্ষিতে তাকে গৃহিত অর্থের দ্বিগুণ পরিমাণ টাকা ফেরতের এই চিঠি দেয়া হয়েছে।

উল্লেখ্য, চলতি অর্থবছরের গ্রামীণ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ছাতক সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে কাবিটা প্রকল্পের আওতায় ছাতক-সুনামগঞ্জ সড়ক থেকে সদর ইউনিয়নের বড়বাড়ি গ্রাম পর্যন্ত রাস্তায় মাটি ভরাট কাজের বিপরীতে ২ লাখ ২৯ হাজার ১২৪ টাকা বরাদ্দ দেওয়া হয়। বিশেষ বরাদ্দের বেশিরভাগ এই অর্থ নামমাত্র কাজ করে আত্মসাতের অভিযোগ উঠে একই ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার আবদুল মালিকের বিরুদ্ধে।

এ ব্যাপারে ছাতক সদর ইউনিয়নের কেশবপুর গ্রামের নুরুল হক প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ এনে সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে ১০ জুলাই একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ৮ আগস্ট অনিয়ম ও দুর্নীতির বিষয়টি তদন্ত করেন জগন্নাথপুর উপজেলা উপ-সহকারী প্রকৌশলী সাইফুদ্দিন।

তদন্তে মাটি ভরাট কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির বিষয়টি প্রমাণিত হলে প্রকল্প সভাপতি ওয়ার্ড মেম্বার আবদুল মালিকের বিরুদ্ধে এ নোটিশ দেওয়া হয়।

নোটিশে উল্লেখ করা হয়েছে, ছাতক-সুনামগঞ্জ সড়ক থেকে বড়বাড়ী গ্রাম পর্যন্ত মাটি ভরাট কাজের ২৫ শতাংশ কাজ সম্পম্ন করে বরাদ্দের ৫০ শতাংশ টাকা আত্মসাত করেছেন ইউপি সদস্য আবদুল মালিক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com