1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরসহ সিলেটে রোববার থেকে বাস চলাচল বন্ধ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

জগন্নাথপুরসহ সিলেটে রোববার থেকে বাস চলাচল বন্ধ

  • Update Time : শনিবার, ২৭ অক্টোবর, ২০১৮
  • ১৮৪ Time View

 

জগন্নাথপুর২৪ ডেস্ক:: জগন্নাথপুরসহ সিলেট বিভাগে আগামীকাল রোববার সকাল ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘন্টা কর্মবিরতির ডাক দিয়েছে পরিবহন শ্রমিকরা। ৮ দফা দাবিতে তাদের এই কর্মবিরতির ফলে সকল ধরনের বাস চলাচল বন্ধ থাকবে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কোষাধ্যক্ষ মানিক মিয়া।

তিনি জানান, ৮ দফা দাবিতে রোববার সকাল ৬টা থেকে কর্মবিরতি পালন করবেন পরিবহন শ্রমিকরা। সোমবার পর্যন্ত এই কর্মবিরতি চলবে। কর্মবিরতির ফলে সিলেটের সকল রুটেই বাস চলাচল বন্ধ থাকবে।

জানা যায়, সড়ক পরিবহন আইন-২০১৮ এর কয়েকটি ধারাকে শ্রমিকদের ‘স্বার্থবিরোধী’ উল্লেখ করে আন্দোলন করছে বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশন। তাদের দাবি, শ্রমিকদের ‘স্বার্থবিরোধী’ ধারাগুলো বাতিল করতে হবে। গত শনিবার সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে সমাবেশ করে ২৭ অক্টোবরের মধ্যে ৮ দফা দাবি মানতে সরকারের প্রতি আলটিমেটাম দেয় পরিবহন শ্রমিক ফেডারেশন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, ‘আমরা আলটিমেটাম দিয়েছিলাম। স্মারকলিপিও দিয়েছি। কিন্তু সরকার কোনো পদক্ষেপ নেয়নি। তাই রবিবার সকাল ৬টা থেকে ৪৮ ঘন্টা সারাদেশে পরিবহন শ্রমিকরা কর্মবিরতি পালন করবেন।’
এদিকে, বিগত দিনে পরিবহন শ্রমিকরা যেসব ধর্মঘট পালন করেছেন কিংবা কর্মবিরতি পালন করেছেন, তারা তাদের বাস চলাচল বন্ধ রাখার পাশাপাশি সিএনজি অটোরিকশা, প্রাইভেটকারসহ অন্যান্য যানবাহন চলাচলে বাধা দিয়েছেন। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

সাধারণ মানুষরা বলছেন, কয়দিন পর পর পরিবহন শ্রমিকরা নানা অজুহাতে সাধারণ মানুষকে জিম্মি করে ধর্মঘট ও কর্মবিরতি পালন করে। এতে চরম দুর্ভোগ আর ভোগান্তি পোহাতে সাধারণ মানুষকে।

সুত্র-সিলেটভিউ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com