1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের ঈদ বাজার জমতে শুরু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

জগন্নাথপুরের ঈদ বাজার জমতে শুরু

  • Update Time : রবিবার, ২৬ জুন, ২০১৬
  • ৪২৪ Time View

স্টাফ রিপোর্টার:: আসছে খুশির ঈদ। পবিত্র রজান মাসের মাঝিমাঝি সময় পেরিয়ে গেছে। সংযমের সঙ্গে মানুষের মনে উদ্বেলিত হচ্ছে আসন্ন ঈদকে নিয়ে নানা ভাবনা। ঈদ মানেই নতুন পোশাক, নতুন আনন্দ। দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে মানুষের কেনাকাটার আগ্রহ। এর মধ্যেই প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুরে জমে উঠেতে শুরু করেছে ঈদের বাজার। ঈদকে সামনে রেখে ব্যস্ত সময় পার করেছেন পোশাক বিক্রেতারা। বিভিন্ন নামে হাল ফ্যাশনের নতুন পোশাকের প্রতি আগ্রহ বেশি তরুণ-তরুণীদের। বিপণী বিতানগুলোতে সরবরাহ করা হচ্ছে দেশি- বিদেশি বিভিন্ন মডেলের বাহারি পোশাক। দোকান মালিকরা এসব বাহারি পোশাকে দোকান ভরপুর করে রেখেছেন।
সকাল থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত চলছে বেচাকেনা। মার্কেটের অলি গলিতে ক্রেতাদের উপচেপড়া ভিড়।পিছিয়ে নেই বিভিন্ন স্যান্ডেলের শোরুম গুলো। অনেকের ঈদবাজার শুরু হচ্ছে স্যান্ডেল দিয়ে। বিশেষভাবে বিভিন্ন ব্রান্ডের সেন্ডেলের শোরুমে ক্রেতাদের উপস্থিতি বেশ লক্ষণীয়।
পৌর শহরের টিএনটি থেকে রানীগঞ্জ রোড অবধি সবকটি মাকের্টে ও জগন্নাথপুর বাজারের ভীতরে কাপড়ের দোকানগুলোতে চলছে ক্রেতাদের উপচেপড়া ভীড়। তন্মেধ্যে রূপনগর, সালমান লেডিস এন্ড বেবী কর্ণার,স্পোর্টস এন্ড ফ্যাশন,ঝলক ফ্যাশন ও আসল ঝলক,বিন্দুজ বিপনী বিতানকে সাজানো হয়েছে বাহারি পোশাকে। জগন্নাথপুর বাজারের উজ্জ্বল গার্মেন্স, বকুল গার্মেন্স, সিতু স্পোর্টসসহ সবকটি দোকাণে ঈদকে সামনে রেখে ক্রেতাদের ভীড় বাড়ছে। দেশি-বিদেশি শাড়ি, থ্রী পিস, পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, জুতা, শিশুদের কাপড়, কসমেটিকস, জুয়েলারিসহ সর্বত্রই চলছে ধুমধাম কেনাকাটা।উপজেলার দর্জি দোকানিরাও ব্যস্ত সময় পার করছেন। অতিরিক্ত লোক নিয়োগ করেও তারা কাজ করতে হিমশিম খাচ্ছেন। বিক্রয়ের শীর্ষ তালিকায় রয়েছে মেয়েদের লেহেঙ্গা, শাড়ি, থ্রী পিস, ওয়ান পিস আর ছেলেদের পাঞ্জাবি। তবে এবার ভারতীয় সিরিয়াল মডেলের পাখি, কিরণমালা বাজার থেকে যেন হারিয়ে গেছে।
পাখি-কিরণমালার জায়গা দখল করে নিয়েছে সারারা নামের ভারতীয় লেহেঙ্গা। কিশোরীদের পছন্দের সেরা তালিকায় রয়েছে এই পোশাক। এছাড়াও ছোট শিশুদের পছন্দের তালিকায় রয়েছে ওয়ান পিচ টপস, স্কার্টসহ দেশি কিছু পোশাক। ছেলেদের দেশি পাঞ্জাবি ও জিন্স প্যান্টের চাহিদা রয়েছে ব্যাপক। দেশি পাঞ্জাবিই তরুণদের পছন্দের সেরা তালিকায় রয়েছে। নারীদের পছন্দের তালিকায় রয়েছে দেশি- বিদেশি বিভিন্ন আইটেমের শাড়ি। এইসব আইটেমের পাশাপাশি এবার নতুন করে যুক্ত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাথে মিল রেখে কয়েকটি পোশাক। এর মধ্যে বাজারে ফেসবুক, থ্রিজি ও ম্যাসেঞ্জার নামে মেয়েদের পোশাকের চাহিদা বাজারে বেশি। সাধ্যের মধ্যেই ক্রেতারা তাদের পছন্দের পোশাক কিনতে পারছেন বলে জানিয়েছে ব্যবসায়ীরা। সারারা লেহেঙ্গা বিক্রি হচ্ছে আড়াই হাজার থেকে ৩ হাজার টাকায়। ফেসবুক ২ হাজার ৬শ’ টাকা, থ্রীজি ২ হাজার ৭শ’ টাকা, ম্যাসেঞ্জার ৪ হাজার ৮’শ টাকা। ছোট মেয়েদের ওয়ান পিস টপস ১ হাজার থেকে দেড় হাজার টাকা। পাঞ্জাবি ১ হাজার থেকে ৫ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।
পরিবারের সাথে কেনাকাটা করতে আসা কলেজছাত্রী সুমাইয়া জান্নাত জানান, “আমার জন্য একটা সারারা লেহেঙ্গা কিনলাম, মায়ের জন্য শাড়ি ও বাবা এবং ছোট ভাইদের জন্য পাঞ্জাবি পায়জামা কিনলাম।” দাম একটু বেশি মনে হলেও সাধ্যের মধ্যেই রয়েছে বলে তিনি জানান।
জগন্নাথপুর বাজারের ব্যবসায়ী মিন্টু রঞ্জন ধর জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, “দেশের রাজনৈতিক পরিস্থিতি গতবারের চেয়ে ভাল থাকায় এবার বিক্রি ভাল হওয়ার সম্ভাবনা রয়েছে। বিভিন্ন বয়সী তরুণ-তরুণীরা নতুন মডেলের পোশাক কিনবে তাই তাদের চাহিদার কথা বিবেচনা করে আমরা নিত্যনতুন ডিজাইনের পোশাক এনেছি।
ঝলক ফ্যাশনের কদ্দুছ মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, সময় যত ঘনিয়ে আসছে ততই বিক্রি বাড়ছে। আশা করছি ব্যবসা ভালই হবে।
বকুল গার্মেন্সের বকুল গোপ বলেন, কেনাকাটা শুরু হয়ে গেছে। ক্রেতারা আসছেন পছন্দ হলে কিনে নিয়ে যাচ্ছেন।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) খান মোহাম্মদ মাইনুল জাকির জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, ঈদ বাজারে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে নজরদারি অব্যাহত রাখা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com