1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের নলজুর নদীতে কচুরিপানার স্তুুপ নৌচলাচল বিঘ্নিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

জগন্নাথপুরের নলজুর নদীতে কচুরিপানার স্তুুপ নৌচলাচল বিঘ্নিত

  • Update Time : শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯
  • ৩৪১ Time View

স্টাফ রিপোর্টার : সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় আকস্মিক বন্যার পানিতে ভেসে আসা উপজেলা
সদরের নলজুর নদীতে কচুরিপানা স্তুুপে নৌচলাচল বিঘ্নিত হচ্ছে। এছাড়াও পানি নিস্কাশন না হওয়ায় পৌর এলাকার বিভিন্ন বাসা বাড়ি ও রাস্তাঘাটে পানি উঠে দুর্ভোগের সৃষ্টি হয়েছে। দুই কিলোমিটার অংশজুড়ে তীব্র কচুরিপানার স্তুপ গত কয়েক দিন ধরে মানুুষকে দুর্ভোগে ফেলে দিয়েছে।
এলাকাবাসী সূত্র জানায়,গত কয়েক দিনের অব্যাহত বৃষ্টি ও পাহাড়ি ঢলে উপজেলার নদ নদীগুলোর পানি মারাত্মকভাবে বৃদ্ধি পায়। হঠাৎ করে গত মঙ্গলবার সকাল থেকে পানির স্রোতে ভেসে আসে কচুরিপানার স্তোপ।উপজেলা পরিষদের সামনের নৌকাঘাট থেকে নলজুর নদীতে দুই কিলোমিটার অংশজুড়ে কচুরিপানার স্তুপ থাকায় নৌচলাচল বিঘ্নিত হচ্চে।

পৌর নাগরিকরা জানান,উপজেলা সদরে পৌরসভার দুটি নৌকাঘাট কচুরিপানার স্তুপের কারনে বিঘ্নিত হয়েছে। উপজেলা পরিষদের নৌকাঘাটে প্রতিদিন ময়মনসিংহ, নেত্রকোনা অঞ্চল থেকে নৌকাযোগে মানুুষ যাতায়াত করেন।এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের মানুুষ উপজেলা সদর নৌকাঘাট  থেকে নৌকাযোগে যাতায়াত করেন। কচুরিপানার স্তুপ নৌচলাচল বিঘ্নিত করছে।
জগন্নাথপুর বাজারের ব্যবসায়ীরা জানান,কচুরিপানার স্তুপের কারনে নৌচলাচল বিঘ্নিত হওয়ায় ব্যবসায়ীদের মালামাল পরিবহন বিঘ্নিত হচ্ছে। বর্ষামৌসুমে জগন্নাথপুর বাজারের মালামাল নৌকাযোগে আনা নেয়া হয়। এছাড়াও ধান চাল ইট,বালু পাথরের অসংখ্য নৌকা ঘাটে ভিড়তে না পেরে আটকে আছে। আলকানাপাড় এলাকায় কচুরিপানার স্তোপ আটকে থাকায় স্লুইসগেট দিয়ে পানি নিস্কাশন না হওয়ায়

জগন্নাথপুর পৌরসভার কিছু অংশের বাসাবাড়ি ও রাস্তাঘাটে পানি উঠে দূর্ভোগ দেখা দিয়েছে।বিষয়টি নিরসনে স্হানীয় প্রশাসন ও পৌর কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com