1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে অভাবী মানুষের দাবীর প্রেক্ষিতে সচিব বললেন, চাল কেন্দ্র বাড়ানোর পরিকল্পনা রয়েছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

জগন্নাথপুরে অভাবী মানুষের দাবীর প্রেক্ষিতে সচিব বললেন, চাল কেন্দ্র বাড়ানোর পরিকল্পনা রয়েছে

  • Update Time : বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭
  • ২১৫ Time View

স্টাফ রিপোর্টার : জগন্নাথপুরের ফসলহারা কৃষকদের হাহাকারের কথা শুনলেন ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ফয়জুর রহমান। গতকাল বুধবার দুপুরে জগন্নাথপুর পৌর শহরের ইকড়ছই এলাকায় একটি ওএমএস’র চাল কেন্দ্র পরির্দশনকালে চাল নিতে আসা লাইনে দাড়ানো শত শত নারী পুরুষ চাল না পাওয়ার কথা সচিব ফয়জুর রহমান কে বলেন। ওই সময় লাইনে দাঁড়ানো অপেক্ষামান নারী পুরুষরা প্রতিটি ওয়ার্ডে ওএমএসএস কেন্দ্র চালুর দাবি জানান।
এ সময় অতিরিক্ত সচিব ফয়জুর রহমান বলেন, সরকার আপনাদের পাশে আছে। অকাল বন্যায় ফসলহানির ঘটনায় সরকার ক্ষতিগ্রস্থ মানুষের সাহায্যে কাজ করছে। আপনারা যাতে আরো সহজে চাল পেথে পারেন সে জন্য চাল কেন্দ্র আরো বাড়ানো পরিকল্পনা সরকারের রয়েছে। তিনি জনসাধারণকে ধৈর্য্যসহকারে দুর্যোগ মোকাবিলা করার আহ্বান জানিয়ে বলেন, সরকারের আপনাদেরকে সবরকম সহায়তা করবে। এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ, ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, নারী ভাইস চেয়ারম্যান ফারজানা বেগম, থানার অফিসার ইনচার্জ হারুনুর অর রশিদ চৌধুরী প্রমুখ।

ওএমএস এর চালের জন্য লাইনে দাঁড়ানো পৌর এলাকার ইকড়ছই গ্রামের জবর আলী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম এর প্রতিবেদককে জানান, গত কয়েকদিন ধরে তিনি লাইনে আছেন কিন্তুু চাল পাচ্ছে না। লাইনে অতিরিক্ত লোকজন থাকায় চাল না পেয়েই তাকে আটা নিয়ে ফিরতে হয়েছে।

জগন্নাথপুর উপজেলা প্রশাসন সূত্র জানায়, একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় বর্তমানে ওএমএসএর ডিলার রয়েছে মাত্র তিন জন। ডিলাররা প্রতিদিন ২০০জন মানুষকে ৫ কেজি করে চাল ও ২০০ জনকে ৫ কেজি করে আটা দিচ্ছেন।

এদিকে দুর্যোগ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ফয়জুর রহমান চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে হতদরিদ্র জনসাধারনের মধ্যে নগদ টাকা ও চাল বিতরণ করেন। তিনি ৫০ জনের হাতে নগদ তিনশত টাকা ও ১০ কেজি চাল বিতরণ করেন। পরে তিনি নলুয়ার হাওরে পানি পরীক্ষা করে পানি দুষনমুক্ত করার ঔষধ দেন। তিনি চিলাউড়া-হলদিপুর ইউনিয়নে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে বাস্তবায়িত বণ্যা আশ্রয়কেন্দ্রের নতুন ভবনের কাজ পরির্দশন করে অসন্তোষ প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com