1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে আবারও সংস্কারের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার,দিনভর জনভোগান্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল শাওয়াল মাসের ছয় রোজা নিয়ে মহানবী (সা.) যা বলেছেন জগন্নাথপুরে এম এ মান্নান –  বাংলাদেশ কে শেষ করার জন্য একটি গোষ্ঠী এখনো কাজ করছে তাদের প্রতিহত করতে হবে  

জগন্নাথপুরে আবারও সংস্কারের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার,দিনভর জনভোগান্তি

  • Update Time : বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
  • ৬১৯ Time View

সংস্কারহীন সুনামগঞ্জের জগন্নাথপুরের প্রধান সড়কে আবারও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে সংস্কারের আশ্বাস পেয়ে আজ বুধবার দিনভর শ্রমিক পরিবহন ধর্মঘট পালনের পর বিকেল ৫টার দিকে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে

জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে সংস্কারের দাবিতে জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক-ঐক্য পরিষদ অনিদিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়। ঘোষিত কর্মসুচি অনুযায়ী আজ সকাল ৬টা থেকে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে মিনিবাসসহ সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সিলেট বিভাগীয় শহরের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়ে জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলার কয়েক লাখ মানুষের যোগাযোগ ব্যবস্থা। যেকারণে সড়কে অর্বনীয় দুর্ভোগের শিকার হন জনসাধারণ।

পরিবহন শ্রমিক ও স্থানীয়রা জানান, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলাবাসির যোগাযোগের একমাত্র প্রধান সড়ক জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়ক। সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেহালদশা বিরাজ করছে। সড়কজুড়ে ভাঙাচোরা, খানাখন্দ আর বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এসব গর্তে প্রায় দিনই ভারী যানবাহন পড়ে আটকে গিয়ে দিনভর চলাচলে বিঘিœত ঘটে। গত ১৭ জুলাই সংস্কারের দাবিতে সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ধর্মঘটের ঘোষণা দিলে প্রশাসনের পক্ষ থেকে সংস্কারের আশ্বাস দেয়া হলে কর্মসুচি প্রত্যাহার করা হয়। প্রতিশ্রুতি অনুযায়ী কাজ না হওয়াতে আবারও ১৭ সেপ্টেম্বর পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়। অর্ধদিবস কর্মসুচি পালনের পর ফের সংস্কারের আশ্বাসে ধর্মঘট বাতিল করা হয়। তখন অস্থায়ীভাবে জরুরী মেরামত করা হলেও কার্যকরী কাজ না হওয়ায় গত কয়েকজন ধরে সড়কের করুণ অবস্থা তৈরী হলে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে গত সোমবার ধর্মঘটের ঘোষনা দেয়া হয়। যারপ্রেক্ষিতে আজ সকাল থেকে ধর্মঘট শুরু হয়। দুপুরে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম তাঁর কার্যালয়ে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে কাল বৃহস্পতিবার থেকে সড়কে অস্থায়ীভাবে মেরামতের কাজ শুরু হবে বলে আশ্বাস দেন উপজেলা ইউএনও মাহফুজুল আলম মাসুম। আশ্বাসের প্রেক্ষিতেধর্মঘট প্রত্যাহারের ঘোষনা দেয়া হয়েছে।

জগন্নাথপুর-সিলেট সড়কের মিনিবাস শ্রমিক সমিতিরি সভাপতি রব্বানী মিয়া জানান, সংস্কারের অভাবে সড়কে যান চলাচলে কষ্টকর হয়ে উঠেছে। প্রায় প্রতিদিনই সড়কের কোনো না কোন গর্তে ভারী যান আটককে পড়ে দিনব্যাপি যান চলাচলে ব্যাহত হয়। তিনি বলেন, আজ  সকাল ৬ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জগন্নাথপুর থেকে সিলেটে কোন মিনিবাস ছেড়ে যায়নি। আবার সিলেট থেকে মিনিবাস জগন্নাথপুরেও আসেনি।

জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি নিজামুল করিম বলেন, প্রশাসনের আশ্বাসে সংস্কারের দাবিতে ডাকা অনিদিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তিনি জগন্নাথপুর টুযেন্টিফোর ডটকমকে জানান, এপর্যন্ত তিনবার প্রশাসনের নিকট থেকে আমরা আশ্বাস পেয়েছি। এবার যদি কাজ না হয় তাহলে ফের ধর্মঘটের ডাক দেয়া হবে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, পরিবহন সেক্টরের মালিক শ্রমিকদের নিয়ে আমরা বৈঠক করে তাদের আশ্বস্থ করা হয়েছে দ্রুত সংস্কার করা হবে।

তবে এবিষয়ে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কর্মকর্তা গোলাম সারোয়ার’র কোন বক্তব্য পাওয়া যায়নি। স্থানীয় এলজিইডি কার্যালয় সুুত্র জানিয়েছে তিনি সরকারি কাজে গাজারিয়ার মুন্সিগঞ্জে ট্রেনিংয়ে রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com