1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে এক মাসেও বেড়িবাঁধের পিআইসি গঠন সম্পন্ন হয়নি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

জগন্নাথপুরে এক মাসেও বেড়িবাঁধের পিআইসি গঠন সম্পন্ন হয়নি

  • Update Time : বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯
  • ৫২৫ Time View

বিশেষ প্রতিনিধি ::
নীতিমালা অনুযায়ী সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ কাজ শুরু করার এক মাস অতিবাহিত হলেও প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন সম্পন্ন না হওয়ায় জেলার অন্যতম বৃহৎ হাওর নলুয়া হাওরে কাজ শুরু হয়নি। গতকাল মঙ্গলবার বিকেলে হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ / সংস্কার বাস্তবায়ন কমিটির সভায় ৫১ টি প্রকল্পের মধ্যে ৩৪ টি প্রকল্প অনুমোদন করা হলেও ১৭ টি প্রকল্প কমিটি গঠন অনুমোদনের অপেক্ষায় রয়েছে।
গত ১২ জানুয়ারি পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান আনুষ্ঠানিকভাবে মইয়ার হাওরের একটি ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ কাজ শুরু করেন। এরপর থেকে তৎপরতা বাড়লেও এসব প্রকল্পের কার্যাদেশ না পাওয়ায় প্রকল্পের কাজ শুরু হয়নি।
পানি উন্নয়ন বোর্ডের জগন্নাথপুর উপজেলা কার্যালয় সূত্র জানায়,জগন্নাথপুর উপজেলায় এবার ৫১ টি প্রকল্পের মাধ্যমে ৫ কোটি টাকা বরাদ্দ হয়। তারমধ্যে নলুয়ার হাওর সহ বিভিন্ন হাওরে ৩৪ টি প্রকল্প অনুমোদন করা হয়। নলুয়ার হাওরে সাড়ে ছয় হাজার হেক্টর জমিতে বোরো আবাদ করা হয়েছে।
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন সংগঠনের জগন্নাথপুর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক সিদ্দিকুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে
বলেন, নলুয়ার হাওর সুনামগঞ্জ জেলার অন্যতম বৃহৎ হাওর। ১৫ ডিসেম্বর থেকে নীতিমালা অনুযায়ী কাজ শুরুর কথা থাকলেও এখনো কাজ শুরু না হওয়ায় আমরা চিন্তিত। দ্রুত কাজ শুরু জোর দাবি জানাচ্ছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে
বলেন, দ্রুত কাজ শুরু করার উদ্যোজগ নেয়া হয়েছে। হাওরে প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যদেরকে প্রকল্প বুঝিয়ে দেয়ার কাজ চলছে। আমরা কার্যাদেশ দেয়ার কাজ শুরু করেছি।দুই এক দিনের মধ্যে সব প্রকল্পের কার্যাদেশ দেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com