1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে কৃষকের নিকট থেকে ধান ক্রয় করার দাবীতে মানববন্ধন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

জগন্নাথপুরে কৃষকের নিকট থেকে ধান ক্রয় করার দাবীতে মানববন্ধন

  • Update Time : শনিবার, ১২ মে, ২০১৮
  • ৭৬২ Time View

স্টাফ রিপোর্টার:: সরকার কর্তৃক সরাসরি ধান ক্রয় করার দাবীতে সুনামগঞ্জের জগন্নাথপুরে মানববন্ধব কর্মসুচী পালিত হয়েছে।
আজ শনিবার দুপুর ১২টায় হাওর বাচাঁও সুনামগঞ্জ বাচাঁও আন্দোলনের জগন্নাথপুর উপজেলা শাখার উদ্যোগে উপজেলা সদরের খাদ্য গুদামের সামনে সরসারী ভাবে কৃষকের নিটক থেকে সরাসরি ধান ক্রয় শুরু করা ও মেশিন দিয়ে হাওরের বেড়িবাঁধ নির্মাণ করে শ্রমিকের বিল দেখিয়ে রাষ্ট্রীয় অর্থ লুটপাটের পায়তারা বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসুচী পালন করা হয়।
হাওর বাচাঁও সুনামগঞ্জ বাচাঁও আন্দোলনের জগন্নাথপুর উপজেলা শাখার আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব সাংবাদিক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক অমিত দেবের পরিচালনায় মানববন্ধব পূর্বক আলোচনায় বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসাইল, সদস্য মুক্তিযোদ্ধা আবদুল হক, নুরুল হক, আলী আহমদ, সাংবাদিক আজহারুল হক, কৃষক ছমছু মিয়া, বকুল গোপ, আবদুল খালিক, মিন্টুর রঞ্জন চন্দ্র প্রমুখ।
হাওর বাচাঁও সুনামগঞ্জ বাচাঁও আন্দোলনের জগন্নাথপুর উপজেলা শাখার আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, দালালদের কারনে হাওরের প্রকৃত কৃষক সরকারের নিকট ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে পারেন না। এসব দালালদেরদৌরাত্ব রোধ করে অবিলম্বে সরাসরি কৃষকের নিটক থেকে ধান ক্রয় শুরু করার দাবী নিয়ে আমরা কৃষকের পক্ষে কর্মসুচী পালন করেছি। এছাড়াও মেশিন দিয়ে বাঁধ নির্মাণ করে শ্রমিকের বিল দেখিয়ে সরকারী অর্থলুটের প্রচেষ্ঠা চলছে তা বন্ধ করার আহবান জানাচ্ছি।
জগন্নাথপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ধীরাজ নন্দী চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সরকারী নির্দেশনা মোতাবেক কৃষকের নিকট থেকে ধান ক্রয় করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com