1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যু অভিযোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরে ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যু অভিযোগ

  • Update Time : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০১৫
  • ৩৯৫ Time View

স্টাফ রিপোর্টার: জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকের বিরুদ্ধে কর্তব্যে অবহেলায় এক নবজাতাকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মৃত নবজাতকের মা সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। চিকিৎসকের এরকম অবহেলা ও দায়িত্বহীনতার কারণে নবজাতকের মৃত্যুর ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের রসুলগঞ্জ গ্রামের আপ্তাব মিয়া তার সন্তান সম্ভাবা স্ত্রী কুলছুমা বেগম কে নিয়ে সোমবার ভোরে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে দায়িত্বরত আয়া ও নার্স তাকে ভর্তি করে কিন্তুুু জরুরী বিভাগের দায়িত্বে থাকা ডাঃ জামিল আহমদের সাথে যোগাযোগ করলে তিনি রোগী না দেখে সময়ক্ষেপন করতে থাকেন। রোগীর স্বজনরা বার বার যোগাযোগ করলে ডাক্তার জামিল রোগী না দেখে তাদের স্বজনদের সাথে দুর্ব্যবহার করেন। পরে সকাল সাড়ে সাতটায় জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র এক নার্স এসে রোগীর অবস্থা সংকটাপন্ন দেখে তাদেরকে দ্রুত সিলেট নিয়ে যাওয়ার পরামর্শ দিলে রোগীর স্বজনরা তাকে দ্রুত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা দ্রুত ভর্তি করে অপারেশন করলে মৃত সন্তান প্রসব করেন। প্রসূতি নারীর অবস্থাও সংকটাপন্ন বলে তার স্বজনরা জানিয়েছেন।
কুলছুমা বেগমের স্বামী আপ্তাব মিয়া বলেন, সাড়ে তিন ঘন্টা জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকার পরও কোন চিকিৎসক না আসায় চিকিৎসকদের অবহেলার কারণে আমার নব জাতক সন্তানের মৃত্যু হয়েছে। এখন আমার স্ত্রীর অবস্থাও সংকটাপন্ন।
অভিযুক্ত চিকিৎসক ডাঃ জামিল আহমদ বলেন, আমি জরুরী বিভাগের দায়িত্বে রাত তিন টা পর্যন্ত হাসপাতালে ছিলাম। পরে বাসায় গিয়ে ঘুমিয়ে পড়ি। কোন জরুরী প্রয়োজনে নার্স কল করলে আমরা রোগী দেখে থাকি । কর্তব্যরত নার্সরা আমাকে কল না করায় আমি আসি নি। সকালে রোগীর স্বজনদের কাছ থেকে খবর পেয়ে একজন সিনিয়র নার্সকে পাঠিয়ে বিষয়টি খোঁজ নিয়েছি। পরে আমি নিজে এসে দেখেছি রোগীর অবস্থা সবকিছু স্বাভাবিক রয়েছে। তারপরও ডেলিভারী হতে বিলম্ভ হওয়ায় আমরা তাকে সিলেট রেফার্ড করি।
জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম আব্দুল হাকিম বলেন, চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর ঘটনা দুঃখজনক। রোগীর স্বজনরা লিখিত অভিযোগ দিলে অভিযুক্ত ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com