1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে দুই পিআইসি আটক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

জগন্নাথপুরে দুই পিআইসি আটক

  • Update Time : সোমবার, ১২ মার্চ, ২০১৮
  • ২৫১ Time View

বিশেষ প্রতিনিধি :: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার নলুয়ার হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধের দুই পিআইসিকে আটক করা হয়েছে।
সোমবার বিকেলে জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ ওই দুই পিআইসির (প্রকল্প বাস্তবায়ন কমিটি) সভাপতিকে আটক করে। আটকতৃরা হলেন, নলুয়া হাওর বেষ্টিত চিলাউড়া হলদিপুর ইউনিয়নের চিলাউড়া গ্রামের বাসিন্দা নলুয়া হাওরের হালেয়া পতিত সংলগ্ন বাঁধ প্রকল্পের ২২ নম্বর পিআইসির সভাপতি রহিম আলী ও ওই ইউনিয়নের দাসনাগাঁও গ্রামের বাসিন্দা নলুয়া হাওরের হরিনাকান্দি এলাকার বেড়িবাঁধের ২৯ নম্বর প্রকল্পের সভাপতি সুরঞ্জন দান।
বাঁেেধর কাজে অনিয়মের অভিযোগে তাদেরকে আটক করেন জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ। তিনি বলেন, আটকতৃ দুই পিআইসির বেড়িবাঁধের কাজে ক্রটি থাকায় তাদেরকে আটক করা হয়েছে। তবে মুচলেকা আদায়ের মাধ্যমে দুই পিআইসিকে ছেড়ে দেওয়ার প্রস্তুুতি চলছে।
এদিকে দ্বিতীয় দফা সময় বাড়ানো আগামী ১৫ মার্চের মধ্যে ফসলরক্ষা বেড়িবাঁধের নির্মাণকাজ শেষ করা না হলে আইনানুগত ব্যবস্থা নেওয়া হবে বলে নির্দেশ প্রদান করা হয়েছে।
স্থানীয় উপজেলা প্রশাসনের উদ্যোগে ফসলরক্ষা বেড়িবাঁধের ৯২জন পিআইসির সভাপতি/ সাধারন সম্পাদকদের নিয়ে বিকেলে উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত এক সভায় সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের এসও জগন্নাথপুর উপজেলা আঞ্চলিক অফিসের প্রধান নাছির উদ্দিন এ নির্দেশ প্রদান করেন।
পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা জগন্নাথপুর উপজেলা আঞ্চলিক অফিসের প্রধান নাছির উদ্দিন বলেন, গত ২৮ ফেব্রুয়ারি হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধের কাজ সম্পন্ন করার নির্ধারিত সময় থাকলেও কাজ শেষ হয়নি। ফলে দ্বিতীয় মেয়াদে আরও ১৫ দিন সময় বাড়ানো হয়েছে অর্থাৎ ১৫ই মার্চ পর্যন্ত।
এই সময়ের মধ্যে বাঁধের কাজ সম্পন্ন করতে কেউ ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেন আজকের সভায় সকল পিআইসিদের নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের জগন্নাথপুর উপজেলা কমিটির আহবায়ক সাবেক ইউপি সদস্য সিরাজুল ইসলাম বলেন, এখন পর্যন্ত জগন্নাথপুরের কোন হাওরের বেড়িবাঁধের শতভাগ কাজ শেষ হয়নি। দ্বিতীয় দফা সময়ের মধ্যেও কাজ শেষ হবে কীনা সন্দেহ আছে।
তিনি বলেন, আমরা বার বার বাঁধের কাজ সম্পন্ন করতে স্থানীয় প্রশাসনকে তাগিদ দিচ্ছি।
প্রসঙÍত কগত কয়েকদিন পূর্বে নলুয়া হাওরের বাঁধের পাশ থেকে মাটি উত্তোলনের অভিযোগে সরুজ্জামান নামে এক পিআইসিকে আটক করা হয়েছিল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com