1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে নদীর তীরঘেষা স্থানে বাঁধে কাজ না হওয়ায় দুই হাওরের ফসল হুমকির মুখে পড়বে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরে নদীর তীরঘেষা স্থানে বাঁধে কাজ না হওয়ায় দুই হাওরের ফসল হুমকির মুখে পড়বে

  • Update Time : রবিবার, ২৭ জানুয়ারী, ২০১৯
  • ৫৩৭ Time View

বিশেষ প্রতিনিধি ::
সুনামগঞ্জের জগন্নাথপুরের বাঘময়না হলিকোণা নামক স্থানে ফসলরক্ষা বেড়িবাঁধে সংস্কার কাজের আওতায় নেই। ফলে হুমকির মুখে পড়বে মইয়া ও নলুয়া হাওরের বোরো ফসল এমন আশঙ্কা করছেন কৃষকরা।
রোববার এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ পানি উন্নয়ন ও স্থানীয় গণমাধ্যমে তিন গ্রামের কৃষকদের পক্ষে ওই বাঁধে দ্রুত নির্মাণ করার জন্য লিখিতভাবে আবেদন জানানো হয়েছে।

লিখিত আবেদনপত্র ও স্থানীয় এলাকাবাসী জানান, উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের নলুয়া হাওর পোল্ডার-২ রানীগঞ্জের বাঘময়না-হলিকোণা রাস্তাটি প্রতিবছরই বেড়িবাঁধের আওতায় ফসলরক্ষা বাঁধ হিসেবে সংস্কার হয়ে আসছিল। গত বছরও ওই স্থানে ফসলরক্ষা বাঁধের কাজ হয়েছে। ২০১৭ সালে এ বাঁধ ভেঙে হাওরের ফসল
পানিতে তলিয়ে যায়। কুশিয়ার নদীর তীর ঘেষা গুরুত্বপূর্ণ এই স্থানে এবার পাউবো বাঁধের আওতায় নেই। ফলে ফসল হারানোর আশঙ্কায় ভুগছেন কৃষকরা। দ্রুত এ স্থানে বাঁধের সংস্কার কাজ করার জন্য রানীগঞ্জ ইউনিয়নের রানীগঞ্জ, বাঘময়না ও হলিকোণা এই তিন গ্রামের কৃষক আবেদন জানিয়েছন।
হলিকোণ গ্রামের কৃষক আনোয়ার মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গতবছরও এস্থানে বেড়িবাঁধের কাজ হয়েছে। কিন্তু কেন যে, এবার গুরুত্বপূর্ণ এ বাঁধে কাজ হচ্ছে না। তা আমরা বুঝতে পারছি না। এই বাঁধটি মইয়া ও নলুয়া হাওরের ফসলরক্ষা বাঁধ। দ্রুত এখানে কাজ শুরু না হলে দুই হাওরের ফসল হুমকির মুখে পড়বে।
বাঘময়না গ্রামের বাসিন্দা সালেহ আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বাঘময়না থেকে হলিকোণা রাস্তাটি মুলত্ব নলুয়া পোল্ডার-২ এর ফসল রক্ষা বেড়িবাঁধ। প্রতিবছরই ফসলরক্ষা বাঁধ হিসেবে কাজ হয়ে আসছে। এবার গুরুত্বপূর্ণ এই বাঁধে পাউবো কাজ করছে না। এখানে কাজ না হলে হাওরের ফসল তলিয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তাই আমরা বাঁেধর কাজ করার জন্য আমাদের স্থানীয় সাংসদ
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান মহোদয়ের সাক্ষরিত সুপারিশের মাধ্যমে পানি উন্নয়ন বোর্ডসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলমের নিকট আবেদন জানানো হয়েছে।
জগন্নাথপুর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের আঞ্চলিক কার্যালয়ের দায়িত্বরত কর্মকর্তা হাসান গাজী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বাঘময়না বায়া হলিকোণা বাঁধের অবস্থা ভালো থাকায় এটি কাজের আওতায় আনা হয়নি। গত বছর এখানে বেড়িবাঁধের কাজ হয়নি বলে
তিনি জানিয়েছেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, বিষয়টি গুরুত্বসহকারে আমরা দেখছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com