1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে নদী খননের দাবী জানিয়েছেন চারশতাধিক কৃষক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১০ অপরাহ্ন

জগন্নাথপুরে নদী খননের দাবী জানিয়েছেন চারশতাধিক কৃষক

  • Update Time : বুধবার, ১৪ জুন, ২০১৭
  • ১৬৮ Time View

স্টাফ রির্পোটার :: সুনামগঞ্জের জগন্নাথপুরে ফসলহারা কৃষকরা নদী খননের জোর দাবী জানিয়েছেন। এবং পানি উন্নয়নের বোর্ডের দূনীর্তিবাজ কর্মকর্তা কর্মচারি, টিকাদার ও পিআইসিদের বিরুদ্ধে আইনুাগত ব্যবস্থা গ্রহন করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

মঙ্গলবার বিকেলে জগন্নাথপুর উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের নলুয়ার হাওর বেষ্টিত ভূরাখালী গ্রামের নলুয়া বাজারে উপজেলা হাওর উন্নয়ন পরিষদের উদোগে আয়োজিত কৃষি, কৃষক, ও হাওরের নিরাপত্তা বিষয়ক এক সভায় এমন দাবী করেছেন নলুয়া হাওরের দুইপাড়ের ৪ শতাধিক কৃষক।
হাওর উন্নয়ন পরিষদের সভাপতি শহিদুল ইসলাম বকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমানের পরিচলনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য সৈয়দ ছাব্বির আহমদ, ইউপি চেয়ারম্যান আবদুল হাসিম, সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম খছরু, মুক্তিযোদ্ধা আব্দুল হাফিজ, গ্রামের মুরব্বী আকিক মিয়া । অন্যান্যোর মধ্যে বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য আতাউর রহমান,কবি আলতাব হোসেন গ্রামের মুরব্বী কৃষক নুরুল হক, মাসুক মিয়া, মিজানুর রহমান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, পানি উন্নয়ন বোর্ড কর্তৃক উপজেলার সর্ব বৃহৎ নলুয়া হাওরের দূর্বল বেরিবাঁধ হাওরের কাঁচা, আধা পাকা ফসল পানিতে তলিয়ে যায়। টানা দুই বছর ফসল হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন কৃষক পরিবার। এর মধ্যে ভরা মৌসুমী হঠাৎ করে হাওরের মাছে মরে যাওয়ার অসহায় হয়ে পড়েন হাওরপারের মানুষ। স্থানীয় নদীগুলো খনন হাওরের ফসলরক্ষায় সরকারীকে এগিয়ে আসার দাবী জানান। হাওরের বেরিবাঁধ নির্মাণে যারা দূর্নীতি করেছে তাদের বিরুদ্ধে এখন কোনো ব্যবস্থা গ্রহন না করায় কৃষকরা ক্ষোভ প্রকাশ করে বলেন দ্রুত দূর্নীতিবাজকের গ্রেফতার করে আইনানুগত ব্যবস্থা গ্রহনের আবেদন করেছেন।
পরে কৃষকদের সম্মার্নাথে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com