1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে বাঁধের কাজে গাফিলতির অভিযোগে ১৮ পিআইসিকে কারন দর্শানোর নোটিশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুরে বাঁধের কাজে গাফিলতির অভিযোগে ১৮ পিআইসিকে কারন দর্শানোর নোটিশ

  • Update Time : সোমবার, ৫ মার্চ, ২০১৮
  • ২২৭ Time View

আলী আহমদ :: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সর্ববৃহৎ নলুয়া হাওরসহ বিভিন্ন হাওরের বেড়িবাঁধের কাজে অনিয়ম ও গাফিলতির কারনে ১৮জন পিআইসিকে (প্রকল্প বাস্তবায়ন কমিটি) কারন দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।
সোমবার বিকেলে জগন্নাথপুরের ইউএনও অফিস সুত্রে এতথ্য নিশ্চিত হয়েছে।
ইউএনও অফিস সুত্র জানা যায়, উপজেলার নলুয়া হাওরসহ জগন্নাথপুরের বিভিন্ন হাওরে বেড়িবাঁধের কাজে দায়িত্বরত ১৮জন পিআইসি বাঁধের কাজে ক্রটি থাকায় কারন দশার্নোর নোটিশ দেওয়া হয়েছে গত ৩ মার্চ।
যেসব পিআইসিকে নোটিশ প্রদান করা হয়েছে তারা হলেন, নলুয়া হাওরের হালেয়া পতিত নামক বাঁধের ১৯ নং পিআইসি আবদুল হাসিম, ২৬নং পিআইসি জাবেদ আহমদ,২ নং পিআইসি যুবরাজ মিয়া, ৩ নং পিআইসি ইকবাল হোসেন, ৫ নং পিআইসি সেলিম মিয়া, ৩৪নং পিআইসি মুকিত মিয়া, ৩৭ নং পিআইসি আবদুল তাহিদ জুয়েল, ৯৪ সুলতান আহমদ, ১০৯ দবির মিয়া, ১৪ নং পিআইসি রনধীর কান্ত দাস, ১৫ নং পিআইসি শংকর দাস, ২১ নং পিআইসি রুবেল মিয়া, ২৭ নং পিআইসি সুব্রত দাস, সুরাইয়া বিবিয়ানা হাওরের ১১৫নং পিআইসি নাজমুল হক, ১০১নং পিআইসি বজলু মিয়া, কুশিয়ানদীর ডান তীরের ১৭ নং পিআইসি দুরুদ মিয়া, ৩০ নং হাজী পিআইসি মুখলিছ মিয়া, ৭০ নং পিআইসি শওকত মিয়া, টাংঙ্গুয়া হাওরের ৩২নং পিআইসি আবদুল মজিদ ও ৩১ নং সানু মিয়া।
জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ সত্যতা নিশ্চিত করে বলেন, বেড়িবাঁধের কাজে ক্রটি থাকায় ১৮জনকে লিখিতভাবে কারন দশানোর নোটিশ দেওয়া হয়েছে।
তিনি বলেন, বাঁধের কাজে যারা অনিয়ম দূর্নীতি করবে তাদের বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা গ্রহন করা হবে।
প্রসঙ্গত, জগন্নাথপুর উপজেলায় এবার বোরো ফসল রক্ষায় ৯২টি পিআইসি (প্রকল্প বাস্তবায়ন কমিটি) গঠন করা হয়েছে। এর মধ্যে উন্নয়নখাত (এডিপি) থেকে বরাদ্দ দেয়া হয়েছে চার কোটি ছয় লাখ ২৫ হাজার টাকা, কাবিটা (অনন্নয়নখাত) থেকে বরাদ্দ দেয়া হয়েছে ১০ কোটি ৩০ লাখ ২৯ হাজার টাকা। ১৫ ডিসেম্বর কাজ শুরু করে ২৮ ফেব্রুয়ারি কাজ শেষ করার কথা থাকলেও প্রাক্কলন তৈরী করে কার্যাদেশ প্রদানে বিলম্ব হওয়ার কারনে যথাসময়ে বেড়িবাঁধগুলোর কাজ শেষ হয়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com