1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ভেঙ্গে যাওয়া সেই বেড়িবাঁধ সংষ্কার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

জগন্নাথপুরে ভেঙ্গে যাওয়া সেই বেড়িবাঁধ সংষ্কার

  • Update Time : রবিবার, ১০ এপ্রিল, ২০১৬
  • ৪২৮ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর উপজেলার মইয়ার হাওরের ভেঙ্গে যাওয়া সেই বেড়িবাঁধ সংস্কার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও হাওরের ফসল রক্ষাবেড়িবাঁধ নির্মাণ তদারক কমিটির সভাপতি মোহাম্মদ হুমায়ুন কবির ঘটনাস্থলে থেকে স্থানীয় জনসাধারনের সহযোগীতায় ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধটি সংস্কার করে মইয়ার হাওরের আরো কিছু ফসল রক্ষা করার উদ্যোগ নেন। রাতে বেড়িবাঁধ সংষ্কার কাজ শেষ করা হয় বলে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ুন কবির জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেন। এদিকে বেড়িবাঁধ ভেঙ্গে মইয়ার হাওরের চাতলবনের প্রায় ৫০০ একর জমির ফসল তলিয়ে যাওয়ার খবর পেয়ে জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে ছুঁটে যান।

12968620_1362539030439272_1474370238_nএসময় তাঁর সাথে ছিলেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, রানীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মজলুল হক, ইউপি সদস্য আব্দুল মুকিতসহ স্থানীয় কৃষকগন। জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু জানান, ইউএনও এর পদক্ষেপ নেয়ায় বেড়িবাঁধ সংষ্কারে আমরা এগিয়ে আসি। আমাদের প্রচেস্ঠায় স্থাণীয় কৃষক ও জনসাধারণ সহযোগীতার হাত বাড়িয়ে দিলে ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধটি পুরোপুরি সংস্কার করা হয়। তিনি বলেন, এটি বাঁধটি সংস্কার হওয়ায় অনেক পাকা ফসল রক্ষা পাবে। উল্লেখ্য রানীগঞ্জ ইউনিয়নের গ্রামের বেড়িবাঁধ ভেঙ্গে প্রায় ৫০০ একর জমির ফসল তলিয়ে যাওয়ার ঘটনা ঘটে। এছাড়াও ইসমাইলচক এলাকা ও বেতাউকা এলাকায় পানি উন্নয়ন বোর্ডের ঠিকাদারের মাধ্যমে বাস্তবায়িত দুটি বেড়িবাঁধ নাজুক অবস্থায় রয়েছে। পাউবো ও কৃষকরা জানান,সুনামগঞ্জের ঠিকাদার সজিব রঞ্জন দাশের ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজ সিলেটর এক ঠিকাদার সাবকন্ট্রাক এনে ২৪ লাখ টাকায় প্রায় তিনি কিলোমিটার কাজ করার দায়িত্ব নেন। ওই ঠিকাদার জানান,তিনি কাজ করার চেষ্ঠা করছেন।

12966417_1362538890439286_2027624063_nবেতাউকা বেড়িবাঁধে স্থানীয় ইউনিয়ণ চেয়ারম্যান আরশ মিয়ার নেতৃত্বে সংস্কার কাজ করেন। অপরদিকে হালেয়া নামকস্থানে একটি বেড়িবাঁধ ভেঙ্গে পানি ঢুকার উপক্রম হলে স্থানীয় কৃষকরা স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধ সংষ্কার কাজ শুরু করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com