1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে শিশু সাব্বির হত্যার ঘটনার গ্রেফতার-১ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন

জগন্নাথপুরে শিশু সাব্বির হত্যার ঘটনার গ্রেফতার-১

  • Update Time : বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ৪৭১ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের আলমপুর গ্রামে দুইপক্ষের সংঘর্ষে নিহত শিশু মাদ্রাসা ছাত্র সাব্বির আহমদ হত্যার ঘটনার তদন্তপ্রাপ্ত এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার তাঁকে সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম সমছু মিয়া (৪৮)। তিনি রানীগঞ্জ ইউনিয়নের বাগময়না (তাজপুর) গ্রামের মৃত তাজ উল্লার ছেলে। পুলিশ তদন্ত প্রাপ্ত হিসেবে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা জগন্নাথপুর থানার এসআই লুৎফুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, দুই পক্ষের সংঘর্ষে শিশু সাব্বির নিহতের হওয়ার ঘটনায় তদন্ত প্রাপ্ত আসামী হিসেবে সমছু মিয়াকে গতকাল বুধবার গ্রেফতার করা হয়েছে। তবে তিনি মামলার এজাহারভুক্ত আসামি নয়।

তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, নিহত শিশুর তার মা বাদি হয়ে সাতজনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এঘটনার পর পর আসামীরা আত্ম গোপনে ছিল। গত ৬ নভেম্বর মহামান্য হাইকোর্ট থেকে হত্যা মামলার সবাই জামিন দিয়েছেন চার সপ্তাহের জন্য।

প্রসঙ্গত, জগন্নাথপুরের আলমপুর গ্রামের আওয়ামীলীগ নেতা মজনু মিয়া (আবু তাহের) ও তার ভাই খালেদ মিয়ার মধ্যে স্থানীয় কুশিয়ারা নদীর দক্ষিণপাড় এলাকায় বাসষ্ট্যান্ডের মালিকানার জায়গা নিয়ে বিরোধ চলছিল। বিরোধপূর্ণ বাসস্ট্যান্ডের ম্যানেজারের দায়িত্বে ছিলেন মজনু মিয়ার ছেলে নোমান আহমদ। এই বিরোধের নিস্পতির লক্ষ্যে গত শুক্রবার (১৮ অক্টোবর) বাসস্ট্যান্ডে বৈঠক বসে। বৈঠকে সিদ্ধান্ত অনুয়ায়ী ম্যানেজারের পদ থেকে নোমান আহমদকে অব্যাহতি দেয়া হয়। এসিদ্ধান্তের বিষয়টি জানাতে ষ্ট্যান্ডের শ্রমিক নেতা ইজাজুল ইসলাম, মমরাজ মিয়া গংরা মজনু মিয়ার বাড়িতে যান। এসময় মজনু মিয়ার সঙ্গে কথাকাটাকাটি হয়। একপযার্য়ে সংঘর্ষে জড়িত পড়েন। সংঘর্ষ চলাকালে হট্রগোল শুনে ঘটনাস্থলের দিকে ছুঁটে আসা শিশু সাব্বির মিয়া (১০) আবু তাহের মজনু মিয়ার পক্ষের লোকজনের বন্দুকের গুলিতে প্রাণ হারায়। নিহত শিশু নবীগঞ্জের কামারগাও নগরকান্দি গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে। সে আলমপুরের নোয়াগাঁও ফুরক্বানিয়া হাফিজিয়ার মাদ্রাসার ৩য় শ্রেনীর ছাত্র। শিশু সাব্বির তার মামা ইজাজুল ইসলামের বাড়িতে থাকে পড়াশুনা করত। সংঘর্ষে আরও দুইজন গুলিবিদ্ধ হন। এ ঘটনার ৪ দিন পর (২১ অক্টোবর) নিহত শিশুর মা ছুফিয়া আক্তার বাদি হয়ে আওয়ামীলীগ নেতা আবু তাদের মজনু মিয়াকে প্রধান আসামী করে ৭ জনের নাম উলে¬খ করে একটি হত্যা মামলা দায়ের করেন। তবে এঘটনায় কোন আসামী ধরা পড়েনি। তবে সংঘর্ষে ব্যবহৃত একটি বন্দুক গত ৩১ অক্টোবর রাতে পুলিশ রৌয়াইল উচ্চ বিদ্যালয়ের নিকটবর্তী এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com