1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সাত হত্যাকাণ্ড আলোচনায় ছিল বছরজুড়ে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন

জগন্নাথপুরে সাত হত্যাকাণ্ড আলোচনায় ছিল বছরজুড়ে

  • Update Time : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৫৯১ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুরে সাতটি হত্যাকাণ্ডের বছরজুড়েই আলোচনায় ছিল। এরমধ্যে পুলিশ তিনটি হত্যাকা-ের রহস্য উদঘাটন করতে পারলেও অপর চারটি হত্যাকাণ্ডে তেমন অগ্রগতি নেই।

সাত হত্যকাণ্ডের মধ্যে আলোচিত ব্যবসায়ী আনন্দ সরকারের হত্যার কারণ এখনও জানা যায়নি। এছাড়া এই খুনের ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। অপর হত্যাকা-গুলো হচ্ছে মাদ্রাসার শিশুছাত্র সাব্বির আহমদ, সিএনজি চালক সাইদুল ইসলাম, টমটম (ইজিবাইক) মামুন মিয়া ও রিকশা চালক জামির হোসেন ও হায়দার আমিন। এসব হত্যাকাণ্ডে ঘটনার মামলার মূল হোতারা রয়েছে ধরাছোয়ার বাহিরে।

খোঁজ নিয়ে জানা যায়, গত বছরের ৬ জুন জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের উত্তর দাওরাই গ্রামের হায়দার আমিন (৪৫) প্রতিপক্ষের হামলায় ঘটনাস্থলে নিহত হন। প্রতিবেশী ওয়ারিছ উল্লার পক্ষের লোকজনের সঙ্গে হায়দার আমিনের লোকজনের মধ্যে পানি নিস্কাশন নিয়ে বিরোধের জেরে প্রাণ হারান হায়দার আমিন। এ ঘটনায় ওয়ারিছ উল্লার স্ত্রী সিতারা বেগমকে আটক করে কারাগারে পাঠায় পুলিশ। ৯ জুন নিহতের ভাই বদরুল আমিন বাদি হয়ে ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৭/৮ জনের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ্ওই মামলার মূল আসামীরা গ্রেফতার হয়নি। এক মাস পরে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

১৮ আগস্ট জগন্নাথপুর পৌর শহরের হবিবনগর এলাকার বাসিন্দা রিকশা গ্যারেজের মালিক শাকিল আহমদ ওরফে সেকেল রিকশা চালক জামির হোসেন (৩৫)কে রিকশা চুরির অভিযোগে শিকল দিয়ে বেঁধে নির্যাতন করায় নিহত হয় ওই রিকশা চালক। এঘটনায় পুলিশ ওই দিন মূলহোতা রিকশা গ্যারেজের মালিক শাকিল আহমদকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।
২১ আগস্ট জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের বাউরকাপন এলাকার মৃত শফিক মিয়ার ছেলে টমটম চালক সাইদুল ইসলামের গলিত মরদেহ নিখোঁজ হওয়ার ১১দিন পর পুলিশ সিলেটের রশিদপুর এলাকা থেকে উদ্ধার করে । ঘাতকরা তাকে হত্যা করে লাশ রশিদপুর এলাকায় খালের ঝোপের মধ্যে ফেলে দিয়ে তার টমটম গাড়ি ছিনতাই করে নিয়ে যায়। পুলিশ এঘটনায় তিনজনকে আটক করে সুানমগঞ্জ কারাগারে পাঠিয়েছে। এ খুনের ঘটনায় জড়িতরা হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে আদালতে।
গত ১৮ অক্টোবর জগন্নাথপুর উপজেলার পাইলগাঁও ইউনিয়নের জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের পাশে খানপুর নামক স্থানে একটি ডোবা থেকে সিএনজি চালক মামুন আহমদ (২৫) এর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে জগন্নাথপুর থানা পুলিশ। নিহত সিএনজি চালক জগন্নাথপুরের পার্শ্ববর্তী নবীগঞ্জের ইনাতগঞ্জ মধ্যসমেত গ্রামের আব্দুল মালিকের ছেলে। এঘটনায় পুলিশ চালকের বন্ধু পাইলগাঁও ইউনিয়নের খানপুর গ্রামের বীরেশ দাসের ছেলে উত্তম দাস (৩০)কে গ্রেফতার করে। আদালতে ঘাতক হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে ।
ওই দিনে বিকেলে অর্থাৎ ১৮ অক্টোবর আরেকটি হত্যকাণ্ডের ঘটনা ঘটে। জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়নের নোয়াগাঁও আলমপুর গ্রামে দুই পক্ষের সংঘর্ষে বন্দুকের গুলিতে ঘটনাস্থলে নিহত হয় শিশু মাদ্রাসা ছাত্র সাব্বির আহমদ। এঘটনায় নিহত শিশুর বা ছুফিয়া বেগম আওয়ামী লীগ নেতা আবু তাহের মজনু মিয়াসহ সাতজনের নামে মামলা করেন। পুলিশ মামলার কাউকে গ্রেফতার করতে পারেনি। তবে এঘটনায় গত ১১ ডিসেম্বর পুলিশ মামলার এজাহার বহির্ভূত সমছু মিয়া নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। তবে পুলিশ দাবি করেছে এই মামলার সব আসামী উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।
৮ নভেম্বর পৌরএলাকার ইসহাকপুরের সুন্দর আলীর ছেলে সরোয়ার হোসেন (২৩) প্রতিপক্ষের হামলায় গুরুতর আহতাবস্থায় টানা ১১দিন চিকিৎসাধীন থাকার পর সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। এ ঘটনায় জালাল মিয়া বাদি হয়ে ২২ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।
গত ২৮ অক্টোবর রাতে পূর্ব শক্রুতায় ইসহাকপুরের লাল মিয়ার ছেলে রানা মিয়ার নেতৃত্বে একদল সন্ত্রাসী সরোয়ারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত করে পালিয়ে যায়। এঘটনায় দুই পক্ষের মধ্যে বেশ কয়েকদিন ধরে চরম উত্তেজনার পাশাপাশি জনপদে আতঙ্ক ছড়িয়েছিল।
৫ ডিসেম্বের জগন্নাথপুর উপজেলা সদরের পৌরশহরে কামাল কমিউনিটি সেন্টার এলাকায় ফটো স্টুডিওর ভেতর থেকে ব্যবসায়ী আনন্দ সরকারের (২৩) জবাইকৃত লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশের ধারণা দুর্বৃত্তরা তাকে নৃংশসভাবে হত্যা করে মরদেহ দোকান ঘরের ভেতরে রেখে দোকান তালাবদ্ধ করে পালিয়ে গেছে। এ ঘটনাটি পুরো জগন্নাথপুর উপজেলাবাসীকে নাড়িয়ে দেয়। নিহতের ভাই জীবন সরকার বাদি হয়ে একটি হত্যা মামলা করেছেন। হত্যাকাণ্ডের প্রায় এক মাস অতিবাহিত হলেও পুলিশ হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি। কিংবা এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সাতটি হত্যাকাণ্ডের মধ্যে একটি হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হয়নি। তবে পুলিশ গুরুত্বসহকারে তদন্তকাজ চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com