1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সু-সেবা নেটওয়ার্ক এর যাত্রা শুরু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

জগন্নাথপুরে সু-সেবা নেটওয়ার্ক এর যাত্রা শুরু

  • Update Time : মঙ্গলবার, ২২ জানুয়ারী, ২০১৯
  • ১৭৬ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুর সু-সেবা নেটওয়ার্ক কমিটির পরিচিতি সভার মধ্যদিয়ে যাত্রা শুরু হয়েছে।
এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ এবং কেয়ার বাংলাদেশের সহযোগীতায় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুদন ধরের সভাপতিত্বে ও কেয়ারের কর্মকর্তা শাহজাহান ফকিরের পরিচালনায় সুসেবা নেটওর্য়াকের ইনসেপশন সভা অনুষ্টিত হয়।এতে বক্তব্য দেন জগন্নাথপুর সু-সেবা নেটওয়ার্ক উপদেষ্ঠা কমিটির সদস্য জগন্নাথপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা একরামুল হক, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, সমাজকর্মী এনামুল হক এনাম এবং প্রাইভেট সিএসবিএ মার্জিয়া ও নাছিমা বেগম মাঠ পর্যায়ে কাজ করেতে গিয়ে মা ও শিশু স্বাস্থ্য সেবা প্রদানের বিভিন্ন সফলতা এবং সেবা প্রদানে কি কি ধরনের প্রতিবন্ধকতার সম্মূখীন হন তা তুলে ধরেন। মাঠ পর্যায়ে প্রাইভেট সিএসবিএ সফলতায় স্থানীয় সরকার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের ভ’মিকা অপরিসীম। এই সফলতাকে আরো গতিময় করতে সুসেবা নেটওর্য়াকের উপদেষ্ঠা বোর্ডের কাছে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
সভায় বক্তারা বলেন, জগন্নাথপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে কেয়ার জিএসকে-সিএইচ ডব্লিউ ইনিশিয়েটিভ প্রকল্পের মাধ্যমে প্রাইভেট সিএসবিএগন প্রান্তিক ও অবহেলিত জনগনের মধ্যে যে স্বাস্থ্য আলোকবর্তিকা নিয়ে এগিয়ে এসেছে তা একজন মানুষ হিসেবে না দেখলে বিশ্বাস হতো না।
বক্তারা আরো বলেন, গত ৯জানুয়ারী পাটলী ইউনিয়নে প্রাইভেট সিএসবিএ-দের মাঠ পর্যায়ের কার্যক্রম সরেজমিনে প্রদর্শনপূর্বক গর্ভবর্তী মা’র সেবা প্রদান, প্রসবকালিন পরিচর্চা, নবজাতকের যতœ, পরিবার পরিকল্পনা সেবা এবং কিশোরীদের সেবা প্রদান এবং স্বাস্থ্য বিষয়ক বার্তাগুলো উঠান বৈঠক, মা সমাবেশ এর মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে মানুষের কাছে পৌছে দিচ্ছে তার ধারাবাহিতা অব্যাহত রাখতে হবে। সুসেবা নেটওর্য়াকের কার্যক্রমকে সফল করতে সু-সেবা নেটওয়ার্ক উপদেষ্ঠা কমিটির সম্মানিত সদস্য জগন্নাথপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বেগম প্রাইভেট সিএসবিএ’দেরকে বিপি এবং ¯েথথো মেশিন প্রদানসহ অন্যান্য স্বাস্থ্য উপকরণ দিয়ে সর্বাত্মক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com