1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সেই বাঁধে মাটি ফেলার কাজ শুরু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

জগন্নাথপুরে সেই বাঁধে মাটি ফেলার কাজ শুরু

  • Update Time : বুধবার, ২১ মার্চ, ২০১৮
  • ১৮৯ Time View

স্টাফ রিপোর্টার:: সুনামগঞ্জের জগন্নাথপুরে নির্ধারিত সময়ের মধ্যে মইয়ার হাওর ও নলুয়ার হাওরে ফসলরক্ষা বাঁধের কাজ শুরু না করায় চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আরশ মিয়া ও তার ভাতিজা মিলন মিয়া ও মিজানুর রহমান এর বিরুদ্ধে সোমবার স্থানীয় কৃষকরা জগন্নাথপুরের ইউএনও’র নিকট লিখিত অভিযোগ প্রদানের পর এ সংক্রান্ত সংবাদ গনমাধ্যমে প্রকাশিত হওয়ার পর প্রকল্পগুলোতে কাজ শুরু হয়েছে। বুধবার সরেজমিনে দেখা গেছে মইয়ার হাওরের ১০৮নং প্রকল্পের সভাপতি চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া দুটি মাটি কাটার মেশিন (এক্স্রেভেটর) দিয়ে কাজ শুরু করেছেন। একইভাবে ২৮নং প্রকল্পের সভাপতি চেয়ারম্যান আরশ মিয়ার ভাতিজা মিলন মিয়া ও ২৯নং প্রকল্পের সভাপতি মিজানুর রহমান বেরী জামে মসজিদ থেকে গ্রোপরাপুর নদীরপাড় পর্যন্ত বাঁধে কাজ শুরু করেছেন।

১০৮ নং প্রকল্পের সভাপতি চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া বলেন, প্রকল্পের কিছু অংশে বেশ আগেই কাজ হয়েছে। অপরাংশে শ্রমিক ও মাটি কাটার মেশিন সংকটের কারনে কাজ শুরু করতে পারি। এখন মাটি কাটার মেশিন পাওয়ায় কাজ শুরু করেছি।
তিনি বলেন, ২৮ ও ২৯নং প্রকল্পে বাঁধের জায়গা নিয়ে বিরোধ থাকায় স্থানীয় প্রশাসনের অনুমতিক্রমে স্থানীয় নদীরপাড় এলাকার বেড়িবাঁধের কাজ চলছে।

পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী নাসির উদ্দীন জানান, জগন্নাথপুরে এবার ৯২টি প্রকল্পে কাজ চলছে। তারমধ্যে ১০৮নং প্রকল্পে ব্যতিত সবকটি প্রকল্পে কাজ চলছিল। মঙ্গলবার থেকে ১০৮নং প্রকল্পে জোরেশোরে কাজ শুরু হয়েছে। তিনি বলেন, ১৪কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে এবার এ উপজেলার ফসলরক্ষা বাঁধের কাজ শুরু হয়। প্রথমে ২৮ ফেব্রুয়ারির মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও প্রথম দফায় সময় বাড়িয়ে ১৫ মার্চ পর্যন্ত করা হয়। পরে ২০ মার্চ পর্যন্ত দ্বিতীয়দফা সময় বাড়ানো হয়।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও হাওরের ফসলরক্ষা প্রকল্প বাস্তবায়ন উপজেলা কমিটির সভাপতি মোহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, দুই দিনের মধ্যে ১০৮নং প্রকল্পের কাজ শেষ করবেন বলে অঙ্গীকার করেছেন প্রকল্পের সভাপতি চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চেয়ারম্যান আরশ মিয়া। তাই তাকে শেষবারের মতো সুযোগ দেয়া হয়েছে। অন্যতার তার বিরুদ্ধে মামলা হবে। এছাড়া সবকটি প্রকল্পে মাটির কাজ শেষ হয়েছে বলে তিনি জানান। এখন ঘাস লাগানো চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com