1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে সড়কে সংস্কারের নামে চাদাঁ আদায়ের অভিযোগ, চালককে মারধর - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

জগন্নাথপুরে সড়কে সংস্কারের নামে চাদাঁ আদায়ের অভিযোগ, চালককে মারধর

  • Update Time : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৭২ Time View

স্টাফ রিপোর্টার ::
জগন্নাথপুরের শিবগঞ্জ-বেগমপুর সড়কের কালনীচর পয়েন্টে যানবাহন থেকে জোরপূর্বক চাদাঁ আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। চাদাঁ দিতে অপরাগতা প্রকাশ করায় এক চালককে মারধর করা হয়েছে বলেও খবর পাওয়া গেছে।

মঙ্গলবার ওই সড়কের অটোরিকশা, সিএনজি, টেস্পু, লেগুনা শ্রমিক সমিতির সভাপতি আবদুল মুকিত জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, শিবগঞ্জ-বেগমপুর সড়কের কালনিচর নামক স্থানে উপজেলার আশারকান্দি ইউনিয়নের কালনিচর গ্রামের স্থানীয় যুবলীগ নেতা দুলাল মিয়ার নেতৃত্বে একদল চাদাঁবাজ যানবাহন থামিয়ে চালকদের নিকট থেকে জোরপূর্বক চাঁদা আদায় করছে। তাদের বাদীকৃত চাদাঁর টাকা কেউ না দিলে তাকে মারধর করে বেঁধে রাখার হুমকি দেয়া হয়। গত দুইতিন আগে আমাদের এক শ্রমিককে মারধর করেছে তারা। মঙ্গলবারও চালকদের নিকট থেকে চার্দাঁ আদায় করা হয়েছে ।

জানা যায়, জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের কালনিচর পয়েণ্টে স্থানীয় কালনিচর গ্রামের দুলাল মিয়াসহ কয়েকজন যুবক সড়কের সংস্কার করার কথা বলে ওই সড়কের সব সব ধরনের যানবাহন থেকে প্রতিদিন জোরপূর্বক ৫০ টাকা থেকে ১০০ টাকা করে প্রতিটি যানবাহন থেকে চাঁদা আদায় করে আসছে। রোববার এ সড়কে দিয়ে যানবাহন দিয়ে যাচ্ছিলেন পাইলগাও ইউনিয়নের কাতিয়া গ্রামের অটোরিকশা চালক জাকির হোসেন। তিনি কালনিচর পয়েন্টে যাওয়া মাত্র দুলালের নির্দেশে তার লোকজন গাড়ী থামিকে চাদাঁ দাবী করে। এতে চালক চাদাঁ দিতে অস্বীকার করে তাকের মারধর করে বেঁধে রাখার হুমকি প্রদান করে।

নির্যাতনের শিকার অটোরিকশা চালক জাকির হোসেন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ঈদের দুইদিন আগ থেকে সড়কে সংস্কার কাজ করা হয়েছে বলে আমাদের চালকদের নিকট থেকে দুইদিন টাকা নেয়া হয়েছে। ঈদের একদিন বাদে আমাকে ওই পেেয়ন্টি আটকে আবারও টাকা দাবী করা হয়। আমি তখন বলে আমি তো দুইদিন টাকা দিয়েছি। প্রতিদিনতো নিতে পারবো না। আর এ সড়কে তো আরো মানুষ সংস্কার কাজ করেছে কেউ তো টাকা দেয়নি। আমি আর টাকা দেবনা। এ সময় দুলালের নির্দেশে তার লোকজন আমাকে মারধর করে বেঁধে রাখার হুমকি দেয়। পরে অন্যান্যো লোকজনের সহযোগিতায় আমি চলে আসে।

অভিযুক্ত যুবলীগ নেতা দুলাল মিয়া তার বিরুদ্ধে আণিত অভিযোগ অস্বীকার করে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ভাঙা সড়কে যান চলাচলের সুবিদার্থে আমি আমার নিজ খরছে কিছু সংস্কার করেছে। এতে চালকরা খুশী হয়ে সংস্কার কাজে নিয়োজিত শ্রমিকদের ২০ টাকা করে দিয়েছেন।

এব্যাপারে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ হারুনুর রশিদ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জানান, এ ধরনের কোন অভিযোগ আমরা পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com