1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর পৌর নির্বাচনে মেয়র পদে তিন লন্ডন প্রবাসী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

জগন্নাথপুর পৌর নির্বাচনে মেয়র পদে তিন লন্ডন প্রবাসী

  • Update Time : শনিবার, ৫ ডিসেম্বর, ২০১৫
  • ৩৫৫ Time View

স্টাফ রিপোর্টার: প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে ৩ মেয়র প্রার্থীই লন্ডনি। আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র এই তিন প্রার্থী স্থায়ীভাবে লন্ডনের নাগরিক। একই সঙ্গে জগন্নাথপুর পৌরসভারও ভোটার তাঁরা।
আওয়ামী লীগ প্রার্থী সাবেক পৌর চেয়ারম্যান আব্দুল মনাফ ৪৭ বছর আগে লন্ডনে গিয়েছিলেন। লন্ডনের ব্রাইটন সিটিতে ব্যবসা করেন তিনি। রেস্টুরেন্ট ব্যবসাসহ বিভিন্ন ব্যবসা রয়েছে তাঁর। জগন্নাথপুরের হবিবপুরে গ্রামের বাড়ি এই প্রার্থীর।তিনি দীঘদিন ধরে সিলেট ও জগন্নাথপুরে বসবাস করছেন। গত তিনটি পৌর নির্বাচনে তিনি অংশ নেন। প্রথম নির্বাচনে জয়লাভ করতে না পারলেও দ্বিতীয় নির্বাচনে তিনি পৌর মেয়র নির্বাচিত হন। গত নির্বাচনে বিএনপির সভাপতি আক্তার হোসেনের কাছে পরাজিত হলেও তিনি মাঠ ছাড়েননি। এবার আওয়ামীলীগের প্রতীক নৌকা নিয়ে তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন।
বিএনপির প্রার্থী মো. রাজু আহমদও যুক্তরাজ্য প্রবাসী। ৯ বছর আগে লন্ডনে গিয়েছেন তিনি। যুক্তরাজ্যের বেডফোর্ড সিটিতে সেলফ অ্যামপ্লয়ার হিসাবে কাজ করেন তিনি। তাঁর গ্রামের বাড়ি হবিবপুর।এখন বাড়ী জগন্নাথপুরে স্থায়ীভাবে বসবাস করছেন। উপজেলা ছাত্রদলের সফল সভাপতি হিসেবে তার পরিচয় থাকলেও তিনি গত ৯ বছর ধরে প্রবাসে থাকায় পৌরবাসীর সাথে সর্মৃকের খানিকটা দূরত্বের সৃষ্টি হলেও পৌর নির্বাচনকে সামনে রেখে তিনি এর আগেও একবার দেশে এসে প্রচারনা চালিয়েছেন। তার পিতা একজন ঠিকাদার হিসেবে পরিচিত। তিনি নিজেও একবার পৌর নির্বাচনে অংশ নিয়েছিলেন।
স্বতন্ত্র প্রার্থী শাহ্ নূরুল করিমও লন্ডনি। লন্ডন সিটিতে ৪৫ বছর ধরেই আছেন তিনি। সেখানেই দীর্ঘদিন ধরে ইমিগ্রেসন কন্সালটেন্ট হিসাবে কাজ করছেন তিনি। তাঁর গ্রামের বাড়ি জগন্নাথপুর পৌর এলাকার ইশাকপুর গ্রামে। তিনি জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের একজন ট্রাষ্টি। এছাড়াও ভবেরবাজারে তাঁর পিতার নামে আব্দুল আজিজ কেজি স্কুল নামেেএকটি প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। এলাকায় মাদক ও অসামাজিক কাজের প্রতিবাদ করে জনপ্রিয়তা লাভ করেছেন।
প্রসঙ্গত. প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর পৌরসভার ২৪ হাজার ৫৯৮ ভোটারের একটি বড় অংশ যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডাসহ ইউরোপের বিভিন্ন দেশে স্থায়ীভাবে বসবাস করেন। জগন্নাথপুরের এই ৩ প্রার্থী মনোনয়নের পর থেকেই যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্রসহ প্রবাসে থাকা ভোটার এবং তাদের দেশীয় প্রভাব বিস্তারকারী আত্মীয়স্বজনদের সাথে ঘনিষ্ট যোগাযোগ রক্ষা করে চলেছেন। বিশেষ করে নির্বাচনী প্রচারনায় অংশ নিতে লন্ডন প্রবাসীরা দেশে অঅসছেন। যারা আসতে পারছেন না লন্ডন থেকে প্রচারনা চালাচ্ছেন পছন্দের প্রাথীর পক্ষে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com