1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে পথে পথে গর্তে ট্রাক,৩দিন ধরে সিলেটের সঙ্গে সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে পথে পথে গর্তে ট্রাক,৩দিন ধরে সিলেটের সঙ্গে সরাসরি যোগাযোগ বিচ্ছিন্ন

  • Update Time : শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯
  • ১১৫৯ Time View

জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কে গত তিনদিন ধরে সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে। ফলে সিলেট বিভাগীয় শহরের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়ে উপজেলাবাসির যোগাযোগ ব্যবস্থা। সড়কে অর্বনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন কয়েক লাখ মানুষ।
আজ শুক্রবারও এই সড়কে মিনিবাসসহ ভারী যান চলাচল করেনি। সড়কের বিভিন্ন গর্তে কয়েকটি মালবাহী ট্রাক আটককে পড়ে চলাচল বন্ধ যায়।
পরিবহন শ্রমিক ও স্থানীয়রা জানান, সিলেট বিভাগীয় শহরের সঙ্গে জগন্নাথপুর ও বিশ্বনাথ উপজেলাবাসির যোগাযোগের একমাত্র প্রধান সড়ক জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেহালদশা বিরাজ করছে। সড়কজুড়ে ভাঙাচোরা, খানাখন্দ আর বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এসব গর্তে বৃষ্টির পানি জমে একাকার হয়ে গেছে। প্রায় প্রতিদিন ভারী যানবাহন গর্তে পড়ে যান চলাচলে মারাত্মকভাবে ব্যাহত হয়। সড়কে সংস্কারের দাবিতে কয়েকবার ধর্মঘট পালন করা হলেও মিলেনি কোন সুফল। সর্বশেষ গত ২৩ অক্টোবর জগন্নাথপুর উপজেলা সড়ক পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে সংস্কারের দাবিতে আবারও অনিদিষ্টকালের জন্য শ্রমিক ধর্মঘট ডাকা দেয়। সকাল সন্ধ্যা ধর্মঘট পালন করে সংস্কারের আশ্বাসে প্রত্যাহার

করা হলেও ওই সড়কের বিশ্বনাথ অংশে গত ২৪ অক্টোবর ধর্মঘট পালন করে পরিবহন শ্রমিক। সন্ধ্যার দিকে প্রত্যাহার করা হয়।

আজ  ভোররাত থেকে জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কের জগন্নাথপুরের অংশে জগন্নাথপুর পৌরশহরের হামজা কমিউনিটি সেন্টার এলাকা, বিশ্বনাথ অংশের পীরের বাজার ও বিশ্বনাথ বাজার এলাকায় গর্তে ৩টি মালবাহী ট্রাক আটকে যানবাহন চলাচলে বিঘিœত ঘটে। ফলে সিলেটের সঙ্গে জগন্নাথপুরবাসীর সরাসরি মিনিবাস চলাচল বন্ধ হয়ে যায়।তবে ছোট ছোট যান চলাচল করেও যাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। টানা ৩দিন ধরে বিভাগীয় শহরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় জনভোগান্তি চরমে পৌছেছে।

জগন্নাথপুরের স্থানীয় পত্রিকা বিক্রেতা নিকেশ বৈদ্য জানান, শ্রমিক ধর্মঘট আর সড়কের পথে পথে গর্তে ভারী যানবাহন পড়ে আটকে যাওয়ায় গত ৩ তিন ধরে জাতীয়-স্থানীয় পত্রিকা জগন্নাথপুরে সরবরাহ করা যায়নি। সে জানায় সিলেট শহর ও রশিদপুর এলাকা থেকে জগন্নাথপুরে পত্রিকা সরবরাহ করা হয়ে থাকে।পত্রিকায় না আসায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছি।

জগন্নাথপুর-সিলেট সড়কের মিনিবাস শ্রমিক সমিতিরি সভাপতি রব্বানী মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, সড়কে যান চলাচল অনুপযোগি হয়ে উঠেছে গত তিনদিন ধরে জগন্নাথপুর বাসষ্ট্যান্ড থেকে সিলেটের উদ্যেশে ছেড়ে যায়নি। তিনি বলেন, প্রায় প্রতিদিনই সড়কের কোনো না কোন গর্তে ভারী যানবাহন আটককে যান চলাচলে বাধাগ্রস্থ হয়। আজকেও সড়কের বিভিন্ন স্থানে ভাঙা গর্তে তিনটি ট্রাক পড়ে যাওয়ায় বাস চলাফেরা করতে পারেনি।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী (ইউএনও) মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, দ্রুত মেরামতের জন্য আমরা পদক্ষেপ নিয়েছি। তবে এবিষয়ে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কর্মকর্তা গোলাম সারোয়ার’র কোন বক্তব্য পাওয়া যায়নি। স্থানীয় এলজিইডি কার্যালয় সুুত্র জানিয়েছে তিনি সরকারি কাজে গাজারিয়ার মুন্সিগঞ্জে ট্রেনিংয়ে রয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com