1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে অর্বণীয় দুর্ভোগ, ৯দিন ধরে সরাসরি যান চলাচল বন্ধ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে অর্বণীয় দুর্ভোগ, ৯দিন ধরে সরাসরি যান চলাচল বন্ধ

  • Update Time : শুক্রবার, ১ মার্চ, ২০১৯
  • ৩৯৩ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরের মজিদপুর এলাকায় বেইলি সেতু ভেঙে যাওয়ায় গত ৯ দিন ধরে উপজেলা সদর থেকে জেলা শহরের সঙ্গে সরাসরি যান চলাচল বন্ধ আছে। এ অবস্থায় সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছে সাধারণ মানুষ।
শুক্রবার সরেজমিনে দেখা যায়, উপজেলার কলকলিয়া ইউনিয়নের মজিদপুর নামকস্থানে বেইলি সেতুটি ভেঙে পড়ায় লোকজন সেতুর নিচ দিয়ে অনাবাদি জমি দিয়ে পায়ে হেঁটে যাতায়াত করছেন। কেউ কেউ আবার ঝুঁকি নিয়ে ভেঙে যাওয়া সেতুর ওপর দিয়ে হেটে চলাফেরা করছে। সেতুর দুই পাশের রয়েছে ছোট ছোট কিছু যানবাহন।
এ সড়ক দিয়ে যাতায়াতকারী শিক্ষক রহুল আমিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সেতুটি ভেঙ্গে যাওয়ার পর থেকে অসহীয় ভোগান্তির শিকার হচ্ছে জনসাধারণ। সেতুর নিচু এলাকার অনাবাদি জমি ওপর দিয়ে পায়ে হেঁটে হামাগুড়ি মতো সড়কের ওপরে উঠতে হয় অর্বনীয় দুর্ভোগের শিকার হয়ে। মানুষের যাতায়াতের সুবিদার জন্য এখনও বিকল্প ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ।
জগন্নাথপুরের পরিবহন মালিক সমিতির সভাপতি নিজামুল করিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ৯ দিন পূর্বে সেতু ভেঙে পড়ে। এখনও বিকল্প ব্যবস্থা না হওয়ায়তে জেলা শহরের সঙ্গে সরাসরি মিনিবাসসহ সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দ্রুত ব্যবস্থা গ্রহণ করে জনসাধারণের দুর্ভোগ লাঘবের জন্য তিনি আহবান জানান।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২১ ফ্রেরুয়ারি (বৃহস্পতিবার) জেলার পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের (আব্দুস সামাদ আজাদ) উপজেলার কলকলিয়া ইউনিয়নের মজিদপুর এলাকায় অতিরিক্ত বালুবোঝাই ট্রাক উঠলে সেতুটি ভেঙে পড়ে।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী (এসও) মোস্তফিজুর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, যাতায়াতের সুবিধার্থে আমরা দ্রুত বিকল্প সড়কের কাজ হয়। কিন্তুু গত দুই তিনদিন ঝড় বৃষ্টি হওয়ায় সড়কের কাজে বিঘিœত ঘটে। দ্রুত কাজ শেষ করার লক্ষ্যে শ্রমিকরা প্রাণপ চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন।

প্রসঙ্গত, পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি মহাসড়কের জগন্নাথপুর থেকে পাগলা পর্যন্ত সাতটি ঝুঁকিপূর্ণ বেইলি সেতু আছে। সেতুগুলো ভেঙে নতুন সেতু নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম বিল্ডার্স অ্যান্ড কম্পানি লিমিটেডকে এ কাজ দেওয়া হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com