1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই

জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি

  • Update Time : শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭
  • ১৮৬ Time View

বিশেষ প্রতিনিধি :: জগন্নাথপুর- সুনামগগঞ্জ সড়কে মিনিবাস চলাচল বন্ধ হয়ে গেছে। শুক্রবার বেলা আড়াইটা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ায় বন্ধ হয়ে যায় বাস চলাচল।

জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের মিনিবাস মালিক সমিতির সভাপতি নিজামুল করিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, সুনামগঞ্জ বাস টার্মিনাল থেকে জগন্নাথপুরের টিকিট কাউন্টারসহ জেলার বিভিন্নস্থানের টিকিট কাউন্টারের ঘর জোরপূর্বক কয়েক যুবক ভেঙে দিয়েছে। এ ঘটনায় প্রতিবাদে আমাদের মালিক ও শ্রমিক সংগঠনের যৌথ উদ্যোগে অনির্দিষ্টকালের ধর্মঘটের কর্মসুচীর ডাক দেওয়া হয়েছি।

জানা যায়, সুনামগঞ্জ পৌর শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা পরিষদ কর্তৃক অবৈধস্থাপনা উচ্ছেদের ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার বেলা আড়াইটা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিক-শ্রমিকেরা। পূর্ব ঘোষণা ছাড়া হঠাৎ করে ধর্মঘটের ডাক দেওয়ায় ভোগান্তিতে পড়েন যাত্রীরা।
জেলা পরিষদ সূত্রে জানা গেছে, বাস টার্মিনালের ভিতরে টিকিট কাউন্টার এবং যাত্রীদের বসার ব্যবস্থা থাকার পরও পরিবহন শ্রমিকেরা টার্মিনালের প্রবেশমূখের এক পাশে টিনসেড ঘর করে সেখান থেকে যাত্রীদের টিকিট দেন এবং এখানেই তাদের উঠা-নামানো করেন। সম্প্রতি ওই স্থানে একটি মার্কেট নির্মাণের উদ্যোগ নেয় জেলা পরিষদ। এরপর এ নিয়ে বাস মালিক সমিতির সঙ্গে আলোচনা করে জেলা পরিষদ। তখন পরিবহন শ্রমিকেরা টিকিট কাউন্টার ভিতরে সরিয়ে নেওয়া আশ্বাস দেন। কিন্তু আলোচনার এক মাস পরও তারা এসব ঘর সরাননি। বৃহস্পতিবার জেলা পরিষদের পক্ষ থেকে সেগুলো উচ্ছেদ করা হয়েছে।

বাস মালিক ও শ্রমিকেরা জানান, তাদের সঙ্গে এসব ঘর সরানোর কোনো আলোচনা করেনি জেলা পরিষদ। কোনো নোটিশ না দিয়েই টিকিট কাউন্টার উচ্ছেদ করায় এখন তারা সমস্যায় পড়েছেন। বৃষ্টির দিনে যাত্রীরা টার্মিনালে গিয়ে দাঁড়ানোর জায়গা পান না। টিকিট নিতে সমস্যা হচ্ছে। এর প্রতিবাদেই তারা ধর্মঘটের ডাক দিয়েছেন।

সুনামগঞ্জ বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল মিয়া বলেন, ঘর উচ্ছেদের বিষয়ে জেলা পরিষদ আমাদের সঙ্গে কোনো আলোচনা করেনি। হঠাৎ করেই কয়েকজন যুবক সেখানে গিয়ে জোরপূর্বক আমাদের ঘর ভেঙে দিয়েছে। এতে শ্রমিকেরা ক্ষুব্ধ হয়েছেন। তাই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেছেন, আমরা তাদের সঙ্গে কয়েক দফা আলোচনা করেছি। টার্মিনালের ভিতরে টিকিট কাউন্টার ও যাত্রীদের বসার ভালো ব্যবস্থা আছে। তারা সেখানে না গিয়ে বাস্তার ওপর গাড়ি রেখে যাত্রী উঠা-নামা করেন। এখন মানুষদের জিম্মি করতে আবার ধর্মঘটের ডাক দিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com