1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জলে গেল সরকারের অর্ধকোটি টাকা- জগন্নাথপুরে উদ্বোধনের আগেই ভেঙে গেছে সেতুটি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

জলে গেল সরকারের অর্ধকোটি টাকা- জগন্নাথপুরে উদ্বোধনের আগেই ভেঙে গেছে সেতুটি

  • Update Time : বুধবার, ১২ জুলাই, ২০১৭
  • ২২২ Time View

স্টাফ রির্পোটার :: সুনামগঞ্জের জগন্নাথপুরে উদ্বোধনের আগেই একটি নতুন সেতু ভেঙ্গে পড়েছে। স্থানীয় এলাকারবাসী জানিয়েছেন প্রায় দুই মাসে পূর্বে ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের অর্থয়ানে অর্ধকোটি টাকা ব্যয়ে এ সেতুটি নির্মিত হলেও গত শুক্রবার সেতুটি ভেঙে পড়েছে।

সেতুটির ব্যপারে তথ্য সংগ্রহের জন্য বুধবার বিকেল তিনটা জগন্নাথপুর উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) অফিসে গেলে অফিসটি তালাবন্ধ পাওয়া যায়। অফিসের কোন কর্মকর্তা ও কমূচারীকে পাওয়া যায়নি।

খোজ নিয়ে জানা যায়, জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের প্রভাকরপুর-হামিদপুর গ্রামের রাঙাখাল নামক স্থানে চলতি বছর ৪১ লাখ টাকার ৫০ ফুট লম্বা একটি সেতু নির্মিনের দরপত্র আহবান করা হলে মাসুক ট্রের্ডাস নামে একটি টিকাদারি প্রতিষ্টান কাজ পান। ওই প্রতিষ্টান থেকে সাব কন্ট্রাটর হিসেবে কাজ করেছেন হাসান মিয়া।
প্রভাকরপুর গ্রামের রাসেল বক্স জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, দুই গ্রামবাসীর যাতাযাতের সুবির্দাথে নির্মিত প্রায় দুই মাস পূর্বে সেতুটির নির্মান কাজ শেষ হয়। এখনও উদ্বোধন হয়নি। এর আগেই পানিতে ভেঙে পড়েছে সেতুটি। তার অভিযোগ অপরিকল্পনা ও অনিয়মের কারনে সেতুটি পানিতে তলিয়ে গেছে।

সেতুটির কাজের দায়িত্বথাকা টিকাদার হাসান মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, সেতুটির নির্মানে কাজে কোনো ধরনের অনিয়ম হয়নি। সেতুটি যেখানে নির্মিত হয়েছে সেখানে প্রায় ৯০ ফুট লম্বা স্থান ছিল। কিন্তু ওই ৯০ ফুটের মধ্যে ৫০ ফুট লম্বা সেতু নির্মানের দরপত্র আহবান করা হয়েেেছ। আমরা দরপত্র অনুয়ায়ী কাজ সস্পন্ন করেছি। ৪০ ফুট জায়গায় কোন কাজ হয়নি। যে কারনে নদীর মধ্যস্থানে সেতুটি স্থাপন করায় পানির প্রচন্ড ¯্রােতে নিচের দিকে সেতুটি ধেবে গেছে।
এব্যাপার জগন্নাথপুর উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শহিদুজ্জামান সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে ফোনটি বন্ধ পাওয়া যায়। অফিসে গিয়ে তাকে পাওয়া যায়নি।

জগন্নাথপুর উপজেলা পিআইও অফিস

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com