1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জেলা আওয়ামী লীগ- কমিটিতে যুক্ত হতে তদবির করছেন একাধিক প্রবাসী নেতা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই

জেলা আওয়ামী লীগ- কমিটিতে যুক্ত হতে তদবির করছেন একাধিক প্রবাসী নেতা

  • Update Time : রবিবার, ১২ জুন, ২০১৬
  • ৩২৩ Time View

বিশেষ প্রতিনিধি::সুনামগঞ্জের সাবেক ছাত্রলীগ নেতা বা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনে যুক্ত ছিলেন এমন অনেক প্রবাসী রাজনীতিক জেলা আওয়ামী লীগের কমিটিতে যুক্ত হতে তদবির শুরু করেছেন। আগ্রহীদের কেউ কেউ কেন্দ্রীয় নেতাদের মাধ্যমে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদককে অনুরোধ করাচ্ছেন, আবার কেউ কেউ সরাসরি তদবির করছেন। বিশেষ করে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র প্রবাসী আগ্রহী আওয়ামী লীগ নেতারা নতুন কমিটির সভাপতি ও সম্পাদকের সঙ্গে যোগাযোগ বাড়িয়েছেন বেশি। প্রবাসী যোগ্য সক্রিয় এসব নেতাদের কেউ কেউ এবার জেলা কমিটিতে যুক্তও হতে পারেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
জেলার আওয়ামী রাজনীতিতে বিভিন্ন সময় সক্রিয় ছিলেন, এমন অনেকেই প্রবাসেও সক্রিয় রাজনীতি করছেন। এদের কেউ কেউ প্রবাসে আওয়ামী লীগের ইউনিট কমিটিতে (জেলা কমিটির সমমানের কমিটিতে) গুরুত্বপূর্ণ পদেও রয়েছেন। আবার অনেকে প্রবাসে এবং দেশে আসা যাওয়ার মধ্যে থাকায় প্রবাসে পদ পাননি। এরা চাচ্ছেন দেশে জেলা কমিটিতে যুক্ত থেকে দলীয় কার্যক্রমে আরো সক্রিয় হতে। আগ্রহী নেতারা গত ২৫ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলনে শেখ হাসিনার নির্দেশে সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণার পর থেকেই জেলা কমিটিতে ঢুকতে নানাভাবে তদবির করছেন। সংগঠনের একাধিক সূত্রে জানা গেছে প্রবাসী নেতাদের মধ্যে সুনামগঞ্জের বাসিন্দা সাবেক ছাত্রলীগ নেতা যুক্তরাষ্ট্র প্রবাসী মারুফ আহমদ, যুক্তরাজ্য প্রবাসী জগন্নাথপুরের সৈয়দপুরের বাসিন্দা সৈয়দ আবুল কাশেম, সুনামগঞ্জ শহরের আলিমাবাগের বাসিন্দা ইমানুজ্জামান মহী, জগন্নাথপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান মিজানুর রশিদ, দিরাই পৌরসভার সাবেক মেয়র আজিজুর রহমান, ছাতকের আইয়ুব করম আলী, জগন্নাথপুরের চিলাউড়ার বাসিন্দা জিল্লুর রশিদ লীল, চিলাউড়ার হারুন অর রাশিদ, সুনামগঞ্জ শহরের আলিমাবাগের আহমেদুজ্জামান হাসান, ষোলঘরের বাসিন্দা ফ্রান্স প্রবাসী জসিম উদ্দিন ফারুক প্রমুখের নাম এমন আলোচনায় রয়েছে।
যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ আবুল কাশেম এখন যুক্তরাজ্যে রয়েছেন। জেলা আওয়ামী লীগের সম্মেলন পর্যন্ত দেশেই ছিলেন তিনি।
সৈয়দ আবুল কাশেম মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন,‘যুক্তরাজ্যের আওয়ামী রাজনীতিতে আমি যেভাবে সক্রিয়, একইভাবে দেশেও দলের জন্য কাজ করছি, গেল জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচনে দেশে থেকে দলের প্রার্থীর পক্ষে কাজ করেছি, আমাকে জেলা আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত করা হলে আমি চেষ্টা করবো দলের জন্য জেলার তৃণমূল পর্যায়ে কাজ করার’।
ফ্রান্স প্রবাসী জসিম উদ্দিন ফারুক বলেন,‘আমি বিগত জেলা কমিটির শ্রম বিষয়ক সম্পাদক ছিলাম, দেশে থাকা অবস্থায় আমি সুনামগঞ্জ পৌরসভার কাউন্সিলার নির্বাচিত হই এবং পরবর্তী সময়ে পৌরসভার প্যানেল মেয়র এবং ভারপ্রাপ্ত মেয়রও ছিলাম, দলের যে কোন কর্মসূচীতে আমি কর্মীদের সংগঠিত করে ব্যাপক জমায়েত করার চেষ্টা করেছি, আমি সার্বক্ষণিক রাজনৈতিক কর্মী ছিলাম, ফ্রান্স আওয়ামী লীগের রাজনীতিতেও আমি সক্রিয়, ২ মাস পরই দেশে আসবো এবং এখন থেকে ফ্রান্সে আসা-যাওয়ার মধ্যেই থাকবো, আমাকে সংগঠনের জেলা কমিটিতে রাখলে চেষ্টা করবো দলের কাজে নিজেকে যুক্ত রাখতে এবং দলকে আরো বেশি সংগঠিত করতে’।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন,‘২০ বছর পর জেলা কমিটি হচ্ছে, এই সময়ে বা এর আগেও অনেকেই দলের জন্য ত্যাগ করেছেন, জেল খেটেছেন, তৃণমূলে দলকে সংগঠিত করার কাজ করেছেন, তাঁদের কাজের মূল্যায়ন করতে হবে, সংকটে যাতে পাওয়া যায়, সেটিও মাথায় রাখতে হবে, প্রবাসীদের অনেকে ত্যাগী রয়েছেন, কিন্তু সকলকে বিবেচনা করা কঠিন হবে’
সূত্র সুনামগঞ্জের খবর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com