1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জেলা আ.লীগের কার্যক্রমে স্থবিরতা- সভাপতি ও সম্পাদক দিয়েই বছর পার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

জেলা আ.লীগের কার্যক্রমে স্থবিরতা- সভাপতি ও সম্পাদক দিয়েই বছর পার

  • Update Time : রবিবার, ৮ জানুয়ারী, ২০১৭
  • ৩৪৩ Time View

বিন্দু তালুকদার :: সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যক্রম চলছে দায়সারা গোছের। সংগঠনের কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক কর্মসূচি পালিত হচ্ছে না জেলা সদরে। এছাড়াও গত এক বছরে জেলার কোথায় সভা-সমাবেশ করতে পারেনি জেলা আওয়ামী লীগ।
নতুন জেলা কমিটি গঠনের প্রায় এক বছর হতে চললেও শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদক দিয়েই চলছে জেলা আওয়ামী লীগের সকল কার্যক্রম। কবে জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে এবং সংগঠনে প্রাণসঞ্চার হবে তা জানেন না দলের নেতাকর্মীরা।
দুই সদস্য বিশিষ্ট কমিটি দিয়েই বছর পার হওয়ায় পূর্ণাঙ্গ কমিটি গঠন ও পদ-পদবী পাওয়া-না পাওয়া নিয়ে দলের অনেক ত্যাগী নেতাকর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভ দেখা দিচ্ছে। সম্প্রতি হয়ে যাওয়া জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সভাপতি-সাধারণ সম্পাদক দুইজনের মধ্যে চরম মতানৈক্য দেখা দিয়েছে।
জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুটকে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সমর্থন ও প্রকাশ্যে মাঠে কাজ করাকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের বিভক্তি রেখা আরো বৃহৎ হয়েছে। মতিউর
রহমান জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মুকুটকে সমর্থন করলেও জেলার সরকার দলীয় পাঁচজন সংসদ সদস্য আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে সমর্থন করেন।
আওয়ামী লীগের সর্বশেষ দলীয় কর্মসূচি অনুযায়ী ৫ জানুয়ারির ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন করেনি জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের ব্যানারে কোন কর্মসূচি ছিল না জেলা সদরে। সুনামগঞ্জ পৌর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান। তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে জেলা সদরের কোন দলীয় কর্মসূচিতে দেখা যায়নি।
জানা যায়, দীর্ঘদিন সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন মতিউর রহমান । নুরুল হুদা মুকুট ২০০১ সাল থেকে ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৫ বছর পর ২৫ ফেব্রুয়ারি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সস্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে মতিউর রহমান সভাপতির দায়িত্ব পেলেও সাধারণ সম্পাদকের পদ হারান নুরুল হুদা মুকুট। নতুন করে সাধারণ সম্পাদকের দায়িত্ব পান জেলা যুবলীগের আহবায়ক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন। সম্মেলন শেষে কাউন্সিল অনুষ্ঠিত না হলেও সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সংস্থাপন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সভাপতি পদে মতিউর রহমান ও সাধারণ সম্পাদক পদে ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের নাম ঘোষণা করেন। কিন্তু জেলা কমিটির সম্মেলন ও দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠনের প্রায় এক বছর পার হওয়ার পথে থাকলেও পূর্ণাঙ্গ কমিটি গঠনের কোন উদ্যোগ দেখা যাচ্ছে না। ইতোপূর্বে পূর্ণাঙ্গ কমিটি গঠনের আভাস পাওয়া গেলেও শেষ পর্যন্ত হয়নি।
জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক হায়দার চৌধুরী লিটন বলেন, সংগঠনের স্বার্থেই যত দ্রুত সম্ভব পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করা প্রয়োজন।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের সাথে কথা বলতে চাইলে ফোন রিসিভ না করায় তাঁর প্রতিক্রিয়া জানা যায় নি।
জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান এ প্রতিবেদককে বলেন,‘এবিষয়ে বর্তমান সেক্রেটারীকে জিজ্ঞেস করুন। পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে কেন্দ্র থেকে। যেদিন কমিটি গঠন হবে সেদিন সবাই জানবেন। আমরা কি করব না করব তা পত্রিকায় কেন বলব। নেতাকর্মীরা হতাশার বিষয়ে পত্রিকায় কেন বলবে, তারা আমার কাছে ও সেক্রেটারীর কাছে বলবে। প্রয়োজনে তারা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাহেবের কাছে বলবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com