1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ট্রাইব্যুনালে মামলা করবেন বিএনপির প্রার্থীরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

ট্রাইব্যুনালে মামলা করবেন বিএনপির প্রার্থীরা

  • Update Time : রবিবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৩৭১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন অনিয়ম নিয়ে নির্বাচন ট্রাইব্যুনালে মামলা করবে বিএনপি। দেশের প্রত্যেক জেলায় কমপক্ষে একটি করে মামলা করার এ নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের এক বৈঠকে মামলা করার পাশাপাশি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনে যাওয়ার বিষয়েও আলোচনা হয়।
এ সময় লন্ডনে চিকিৎসাধীন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে প্রার্থীদের সঙ্গে কথা বলেন।
বৈঠক সূত্র জানায়, নির্বাচনে বিভিন্ন অনিয়মের দাবি তুলে দলগতভাবে মামলা করার কর্মসূচি ঘোষণা করলেও শেষ পর্যন্ত সেখান থেকে সরে এসে প্রত্যেক জেলায় মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে এ মামলা করা হবে।
বৈঠকে উপস্থিত নেতারা জানিয়েছেন, বিচার বিভাগ যতই পক্ষপাতিত্ব করুক না কেন, তাদের দেওয়া তথ্য-প্রমাণকে কেউ অস্বীকার করতে পারবে না। এলাকায় প্রতিটি কেন্দ্রের প্রাপ্ত ভোটের তালিকায় অনেক মৃত, দেশের বাইরে অবস্থানকারী এবং দলীয় নেতাকর্মীদের নামে দেওয়া ভোটের হিসাব দেখতে গেলেই প্রকৃত ঘটনা বের হয়ে আসবে।
ভোটারদের ভোট দেওয়ার ব্যালট বই জব্দ করা হলে এবং তার ওপর বিচারকাজ পরিচালনা হলে তারা ন্যায়বিচার পাবেন। তবে কোনো কারণে ন্যায়বিচার না পেলেও এলাকার ভোটারদের কাছে তাদের অধিকারের জন্য আইনি লড়াই করার বিষয়টি দৃশ্যমান হবে। নেতাকর্মী ও সাধারণ মানুষের চাওয়া-পাওয়াকে প্রাধান্য দিয়ে প্রত্যেক জেলায় একটি করে প্রতীকী মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান নেতারা।
বৈঠকে একাদশ সংসদ নির্বাচনে অংশ নেওয়া বিএনপির প্রায় ৬০ জন প্রার্থী উপস্থিত ছিলেন। এর মধ্যে উল্লেখযোগ্য দলের ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ, নিতাই রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জহিরউদ্দিন স্বপন, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, ময়মনসিংহ জেলা দক্ষিণের সাধারণ সম্পাদক আবু ওহাব আকন্দ, জামালপুর জেলার সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুন, রফিকুল আলম মজনু, জেবা খান, ইরফান ইবনে অমি প্রমুখ।
সুত্র-সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com