1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী

  • Update Time : রবিবার, ২৬ জুন, ২০১৬
  • ৩৭৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দেশের অন্যতম গুরুত্বপূর্ণ ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শীঘ্রই আনুষ্ঠানিকতা সেরে এই প্রকল্পের কাজ শুরু হবে।

রোববার (২৬ জুন) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ভূমি উন্নয়নকাজে শুরুর মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে ২০ কিমি দীর্ঘ মেট্রোরেল মেগা প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ধাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেনে উন্নীত করা হয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীতের কাজ চলছে। ঢাকা-সিলেট মহাসড়কও চার লেনে উন্নীত করা হবে।

সম্প্রতি করা বেশ কিছু উন্নয়ন প্রকল্পের উন্নয়নের বিস্তারিত বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন, সারাদেশের যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন আনতে কাজ করছে সরকার। যোগাযোগ ব্যবস্থাকে সহজ করে জীবনমান বাড়াতে আন্তরিকতার সাথে কাজ করছেন বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকায় উড়ালপথে মেট্রোরেলের পাশাপাশি পাতাল পথেও রেল চালু করা হবে বলে। এছাড়াও ঢাকার চারপাশে সড়ক, নৌ, ও রেলের যোগাযোগ ব্যবস্থার শক্তিশালী করা হবে।

মেট্রোরেল প্রকল্প চালু হলে ২৮ জোড়া মেট্রোরেল চলাচল করবে রাজধানীতে। রাস্তার মাঝ বরাবর উপর দিয়ে উত্তরা থেকে শুরু হয়ে মিরপুর-ফার্মগেট হয়ে মতিঝিল পর্যন্ত যাবে এই মেট্রোরেল। সময় লাগবে ৪০ মিনিটেরও কম। প্রতি চার মিনিট পরপর এক হাজার ৮০০ যাত্রী নিয়ে ছুটে চলবে মেট্রোরেল, ঘণ্টায় চলাচল করবে প্রায় ৬০ হাজার যাত্রী।

মেট্রোরেলের ১৬টি স্টেশন হবে- উত্তরা (উত্তর), উত্তরা (সেন্টার), উত্তরা (দক্ষিণ), পল্লবী, মিরপুর ১১, মিরপুর-১০ নম্বর, কাজীপাড়া, তালতলা, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, সোনারগাঁও, জাতীয় জাদুঘর, দোয়েল চত্বর, জাতীয় স্টেডিয়াম এবং বাংলাদেশ ব্যাংক এলাকায়।

শনিবারই রামপুরা-বনশ্রী ও বাড্ডার সংযোগ সড়কে হাতিরঝিল প্রকল্পের সাউথ ইউলুপের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com