1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দক্ষিন সুনামগঞ্জে গাছে বেঁধে শ্রমিককে নির্যাতনের অভিযোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:০৪ অপরাহ্ন
শিরোনাম:

দক্ষিন সুনামগঞ্জে গাছে বেঁধে শ্রমিককে নির্যাতনের অভিযোগ

  • Update Time : বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮
  • ৪৫৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের নুরপুর গ্রামের নাজিমুদ্দিন (৪৫) নামের এক দিনমজুরকে গাছে বেঁধে মারধর করার অভিযোগ উঠেছে।
ঘটনার প্রতিবাদে এবং মামলার আসামীদের দ্রুত গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন আহত দিনমজুর নাজিমুদ্দিনের পক্ষে চাচা মঈন উদ্দিন আহমেদ।
বুধবার দুপুরে সুনামগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন মঈন উদ্দিন আহমেদ।
লিখিত বক্তব্যে তিনি বলেন, তাঁর ভাতিজা নাজিমুদ্দিন স্থানীয় নোয়াখালী বাজারের একটি ধানের মিলে শ্রমিকের কাজ করেন। সম্প্রতি তিনি ছুটি নিয়ে শশুরবাড়ি বেড়াতে যান। শশুরবাড়ি থেকে ফিরতে বিলম্ব হলে মিলের শ্রমিক সর্দার নুরপুর গ্রামের সুজন মিয়া মোবাইল ফোনে নাজিমুদ্দিনকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এঘটনায় শ্রমিক নাজিমুদ্দিন গত ৭ জুলাই দুপুরে গালিগালাজের বিষয়ে সুজন মিয়ার পিতা সানুর আলীর কাছে জানাতে গেলে নাজিমুদ্দিনকে আরো গালিগালাজ করা হয়। এক পর্যায়ে নাজিমুদ্দিন প্রতিবাদ করলে সানুর আলী তাকে মারধর করেন। পরবর্তীতে একই গ্রামের মুর্তাজ আলীর লোকেরা গ্রামের মসজিদের সামনে নাজিমুদ্দিনকে আটকে রেখে গাছের সাথে বেঁধে মারধর করে। এতে নাজিমুদ্দিনের শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। এসময় একই গ্রামের আজিজুল ইসলাম তাকে উদ্ধার করে বাড়ি নিয়ে যান। এ ঘটনার পর নাজিমুদ্দিনের বাড়িতে গিয়ে পুনরায় আরেক দফা হামলা চালায় মারধরকারীরা। এতে নাজিমুদ্দিন ও রুবেল মিয়া গুরুতর আহত হন। পরে তারা সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণ করেন।
এ ঘটনায় ৯ জুলাই আহত নাজিমুদ্দিনের বড় ভাই নিজাম উদ্দিন বাদী হয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় সানুর আলী ও তার তিন ছেলে কবির মিয়া, সুজন মিয়া ও নানু মিয়াকে আসামী করা হয়। কিন্তু এখনও মামলার কোনো আসামী গ্রেফতার হয়নি। উল্টোদিকে আসামী পক্ষ মামলা তুলে নেয়ার জন্য বাদীপক্ষকে ভয়ভীতি দেখাচ্ছে। এতে নিরাপত্তাহীনতায় ভুগছে আহত দিনমুজুরের পরিবারের লোকজন। ঘটনার সাথে জড়িত সকল আসামীকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন তারা।
এ ব্যাপারে অভিযুক্ত কবির মিয়া গণমাধ্যমকে বলেন,‘মামলার বিষয়টি স্থানীয় শালিশ বিচারে শেষ করা হয়েছে কিন্তু বাদীপক্ষ কেন যে মামলাটি তুলছেন না তা আমরা বুঝতে পারছি না।’
দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন,‘ গাছে বেঁধে মারধর করা হয়নি। তবে মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com