1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দিরাই পৌর মেয়রকে কারণ দশার্নোর নোটিশ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:১১ অপরাহ্ন

দিরাই পৌর মেয়রকে কারণ দশার্নোর নোটিশ

  • Update Time : মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮
  • ১৭৯ Time View

দিরাই প্রতিনিধি
দিরাইয়ে অবৈধভাবে প্রাচীন একটি ছায়া বৃক্ষ কেটে ফেলার অপরাধে জেলা প্রশাসকের কার্যালয় থেকে পৌর মেয়র মোশাররফ মিয়াকে নোটিশ প্রদান করা হয়েছে।
সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার দাউদপুর মৌজার (জে এল নং ৯৪) ১ নং খাস খতিয়ানের ২০৩ নং দাগের সরকারি ভূমিতে অবস্থিত ছায়াবৃক্ষ রেইন ট্রি গাছ সরকারী কর্তৃপক্ষের অগোচরে অবৈধভাবে কর্তন করে ত্রিশ হাজার টাকায় বিক্রি করে দেন মেয়র মোশাররফ মিয়া। অবৈধভাবে মেয়রের নির্দেশে গাছ কাটার বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার গত ৩ জুলাই ৬৯৯ নং স্মারকে জেলা প্রশাসককে অবহিত করেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সফিউল আলম স্বাক্ষরিত নোটিশ থেকে জানা যায়, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিরেকে সরকারী ভূমি হতে রেইন ট্রি গাছ কর্তনের মাধ্যমে মেয়র ক্ষমতার অপব্যবহার ও বেআইনী কার্যক্রমে লিপ্ত হয়েছেন। নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এর নিকট অফিস চলাকালীন সময়ে হাজির হয়ে ব্যাখ্যা প্রদান করতে হবে। নির্ধারিত সময়সীমার মধ্যে সন্তোষজনক ব্যাখ্যা প্রদানে ব্যর্থ হলে বিধি মোতাবেক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
স্থানীয়রা জানান, তৎকালীন দিরাই সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রায় ৪০ বছর আগে সরকারি ভূমিতে এ বৃক্ষটি রোপন করা হয়। প্রায় দেড় লক্ষাধিক টাকা মূল্যের প্রাচীনতম ছায়া বৃক্ষটি মেয়র মোশাররফ মিয়া মাত্র ৩০ হাজার টাকায় বিক্রি করে দেন ব্যবসায়ী জাকারিয়ার কাছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com