1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দুই প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির ও প্রমোদ মানকিনের আসনে উপ নির্বাচন ১৮ জুলাই - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২০ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

দুই প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির ও প্রমোদ মানকিনের আসনে উপ নির্বাচন ১৮ জুলাই

  • Update Time : বৃহস্পতিবার, ৯ জুন, ২০১৬
  • ৩৩৫ Time View

বিশেষ প্র্রতিনিধি:;সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির ও সমাজকল্যান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের মৃত্যুর পর শূন্য হওয়া ময়মনসিংহের দুটি আসনে উপ নির্বাচন হবে ১৮ জুলাই।
নির্বাচন কমিশন বৃহস্পতিবার ময়মনসিংহ-১ ও ময়মনসিংহ-৩ আসনে উপ নির্বাচন করতে বিস্তারিত তফসিল ঘোষণা করে।

ইসির সহকারী সচিব রাজীব আহসান জানান, এ নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা ২০ জুন পর্যন্ত রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিল করতে পারবেন। ২২ জুন মনোনয়নপত্র বাছাইয়ের পর ২৯ জুন পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

৩০ জুন প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর ১৮ জুলাই ভোট দিয়ে এ দুই সংসদীয় আসনের জন্য নতুন জনপ্রতিনিধি বেছে নেবেন ভোটাররা।

ময়মনসিংহ-১: ভোটার রয়েছেন ৩ লাখ ২৮ হাজার ৫১০ জন; ভোটকেন্দ্র ১৩৩ টি।

ময়মনসিংহ-৩: ভোটার রয়েছেন ২ লাখ ৪ হাজার ৫৩০ জন; ভোটকেন্দ্র ৮৭টি।

ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মজিবুর রহমান ফকির গত ২ মে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।৭১ বছর বয়সী ফকির গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

আর ময়মনিসংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের সাংসদ প্রমোদ মানকিন মারা যান গত ১১ মে। গারো সম্প্রদায়ের ৭৭ বছর বয়সী এই প্রতিনিধি ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

সংসদীয় আসন শূন্য ঘোষণা হওয়ার ৯০ দিনের মধ্যে উপ নির্বাচন অনুষ্ঠানের আইনি বাধ্যবাধকতা রয়েছে ইসির। সে হিসাবে এই দুই আসনে ৩০ জুলাই ও ৮ অগাস্টের মধ্যে উপ নির্বাচন শেষ করতে হবে।

এ দুই উপ নির্বাচনে রিটার্নিং ও সরকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে ময়মনসিংহ জেলা নির্বাচন কর্মকর্তা ও তিন উপজেলা নির্বাচন কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছে ইসি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com