1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দুদকের মামলায় চপলের জামিন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

দুদকের মামলায় চপলের জামিন

  • Update Time : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০১৭
  • ২০৫ Time View

স্টাফ রিপোর্টার
হাওরে হাজার কোটি টাকার ফসলহানির ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় জামিন পেয়েছেন জেলা যুবলীগের আহবায়ক ও সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপল।
বুধবার সুনামগঞ্জের জেলা ও দায়রা জজ মো. শহীদুল ইসলাম ঝিনুক তাঁকে জামিন দেন। সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন বিষয়টি নিশ্চিত করেছেন। দুদকের মামলার চার্জশীট দাখিল করা পর্যন্ত সাপ্তাহিক হাজিরার শর্তে তাঁকে জামিন দিয়েছেন আদালত। খায়রুল হুদা চপল গত ১৫ আগস্ট রাতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে গ্রেপ্তার হন।
গত এপ্রিল মাসে সুনামগঞ্জের হাওরে ব্যাপক
ফসলহানির পর ২ জুলাই সুনামগঞ্জ সদর মডেল থানায় হাওরে ফসলরক্ষা বাঁধ নির্মাণে দুর্নীতির অভিযোগে একটি মামলা হয়। মামলাটি দায়ের করেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ। এই মামলায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) ১৫ কর্মকর্তা ও বাঁধের কাজের ৪৬ জন ঠিকাদারকে আসামি করা হয়। দুদক মামলা দায়েরের পরই ঢাকা থেকে সুনামগঞ্জ পাউবোর বরখাস্ত হওয়া নির্বাহী প্রকৌশলী মো. আফছার উদ্দিন ও ঠিকাদার মো. বাচ্চু মিয়াকে গ্রেফতার করে। মো. আফছার উদ্দিন গত ২৩ অক্টোবর হাইকোর্ট থেকে জামিন পান।
সুনামগঞ্জে এবার ২ লাখ ২৩ হাজার ৮২ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছিল। এর মধ্যে বাঁধের কাজ সময়মত না হওয়ায় এপ্রিল মাসে অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হাওরের ফসল ৯০ ভাগ ফসল তলিয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয় জেলার ৩ লাখ ২৫ হাজার ৯৯০টি কৃষক পরিবার। ফসলহানির পর বাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com