1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দুর্যোগে কৃষকদের পাশে থাকবে সরকার: শিক্ষামন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

দুর্যোগে কৃষকদের পাশে থাকবে সরকার: শিক্ষামন্ত্রী

  • Update Time : মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮
  • ২২৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক ::যেকোনো দুর্যোগে কৃষকদের পাশে থাকবে সরকার এ আশ্বাস ব্যক্ত করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রাকৃতিক দুর্যোগে কারো হাত নেই। তবে এসব দুর্যোগ থেকে প্রতিকার পেতে এবং কৃষিখাতকে বাঁচিয়ে রাখতে সরকার নানা পরিকল্পনা হাতে নিয়েছে।

মঙ্গলবার সকালে বিয়ানীবাজার উপজেলা প্রাঙ্গণে কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন অনুষ্ঠান ও আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার বিতরণকালে প্রধান অতিথি বক্তব্যে শিক্ষামন্ত্রী নাহিদ এসব কথা বলেন।

গত বছরের বন্যার কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, আমরা কৃষকদের চাল দিয়েছি, বিনামূল্যে বীজ ও সার দিয়েছি। আপনারা কঠোর পরিশ্রম করে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। সরকার সকল প্রাকৃতিক দুর্যোগে আপনাদের পাশে থাকবে।

শিক্ষার উন্নয়নে সরকার আন্তরিকভাবে কাজ করছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সকল প্রচেষ্টা সেদিন সফল হবে যেদিন নৈতিক ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয়ে আমাদের আগামী প্রজন্ম বহির্বিশ্বে দেশের সুনাম উজ্জল করবে।

তিনি সরকারের সকল সফলতা সাধারণ মানুষের কাছে তুলে ধরার আহবান জানিয়ে বলেন, বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছে। তার ঐকান্তিক প্রচেষ্টায় দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাছুম মিয়ার পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুকুর, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সহকারী কমিশনার (ভূমি) মেহেদি হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা পরেশ চন্দ্র নাথ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন ও সহ দপ্তর সম্পাদক মাকসুদুল ইসলাম আউয়াল।

শিক্ষামন্ত্রী কৃষি প্রযুক্তি মেলা ২০১৮ উদ্বোধন করে মেলার স্টলগুলো ঘুরে দেখেন শিক্ষামন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com